বিজেপি র প্রার্থী তালিকা প্রকাশিত হল

বৃহস্পতিবার রাতে বিজেপির প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশিত হল। লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গসহ মোট আট রাজ্যের ৫৪ টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করা হয় এদিন। পশ্চিমবঙ্গের ১৭ টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। প্রার্থী তালিকা চূড়ান্ত করতে বৃহস্পতিবার একটি বৈঠক হয়। বৈঠকে ছিলেন এল কে আডবানি, রাজনাথ সিং, নরেন্দ্র মোদী, অরুণ জেটলি, সুষমা স্বরাজ ও মুরলী মনোহর জোশি। বৈঠকের পরই প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। পশ্চিমবঙ্গের প্রার্থী তালিকায় রয়েছেন পিসি সরকার, জর্জ বেকার, রাহুল সিনহা, তথাগত রায় প্রমুখ। এছাড়াও বিজেপি র প্রথম সারির নামগুলির মধ্যে নাগপুর থেকে প্রার্থী হচ্ছেন নীতিন গডকড়ি, বীর থেকে প্রার্থী হচ্ছেন গোপীনাথ মুন্ডে, আহমেদনগর থেকে দিলিপ গান্ধী, উত্তর মুম্বই থেকে গোপাল শেঠি প্রমুখ।
তালিকা প্রকাশের পর তথাগত রায় জানিয়েছেন, দেশের বেশির ভাগ মানুষই নরেন্দ্র মোদীকে প্রার্থী হিসেবে চাইছেন, তাই আসন্ন লোকসভা নির্বাচনে ভালো ফল আশা করছেন তিনি। নাম প্রকাশের পর, জর্জ বেকারের প্রতিক্রিয়া, অনেকদিন পর তিনি মানুষের জন্য কিছু কাজ করতে পারবেন বলে মনে করছেন। পশ্চিমবঙ্গ ছাড়াও এদিন মহারাষ্ট্র, অরুনাচল প্রদেশ, মনিপুর, ওড়িশাসহ আটটি রাজ্যের প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে।

পশ্চিমবঙ্গে বিজেপির ঘোষিত প্রার্থী তালিকা

কোচবিহার: হেমচন্দ্র বর্মন,  জলপাইগুড়ি: সত্যলাল সরকার, বালুরঘাট:  বিশ্বপ্রিয়  রায়চৌধুরি, মালদহ উত্তর: শুভকৃষ্ণ গোস্বামী, জঙ্গিপুর:  সম্রাট ঘোষ, মুর্শিদাবাদ: সুজিত কুমার ঘোষ,  কৃষ্ণনগর: সত্যব্রত মুখোপাধ্যায়, রানাঘাট: ডা. সুপ্রভাত বিশ্বাস, দমদম: তপন সিকদার, বারাসাত:  পি সি সরকার, মথুরাপুর:  তপন নস্কর, ডায়মন্ড হারবার: অভিজিৎ দাস, কলকাতা দক্ষিণ: তথাগত রায়, কলকাতা উত্তর: রাহুল সিনহা, হাওড়া: জর্জ বেকার, উলুবেড়িয়া: আর কে মোহান্তি, বাঁকুড়া: ডা. সুবাস সরকার

Advertisement
---