বছরের সেরা ১০ বাংলা গান

যে সুরে মেতেছে গোটা বাংলা, তালে তালে মিলিয়েছে পা, মানে আমি হিট গানের কথা বলছি।তাদের তালিকা দীর্ঘ না হলেও সংখ্যায় কম নয়৷দেখে নেওয়া যাক এবছর কোন গানগুলি মাতাল বাংলার তরুণ-তরুণীদের মন।দেওয়া হল ২০১৪ সেরা ১০ বাংলা গানের তালিকা।
বোবা টানেল: ‘চতুষ্কোণ’ ছবির গান ‘বোবা টানেল’।গানটির সুর, কথা ও কন্ঠ দিয়েছেন অনুপম রায়।সফট হৃদয়গ্রাহী এই গানটির শুরু থেকেই জনপ্রিয়।ছবিটি পরিচালনা করেছেন সৃজিত মুখোপাধ্যায়।

বসন্ত এসে গেছে: সেরা গান চার্টবাস্টারে এবছর দ্বিতীয় নম্বরেও বাজি মেরেছে ‘চতুষ্কোণ’।লগ্নজিতা চক্রবর্তীর গাওয়া ‘বসন্ত এসে গেছে’ সমানভাবে জনপ্রিয়তা পেয়েছে।গানটির ব্যাকগ্রাউন্ড স্কোরে পিয়ানোর ব্যবহার দারুণ মনে ধরেছে দর্শকদের।ছবিতে গানটি পায়েল সরকারের লিপে শোনা গেছে৷

আমি আছি: তালিকায় তৃতীয় নম্বরে আছে ‘খাদ’ ছবির ‘আমি আছি’।গানটি গেয়েছেন অরিজিৎ সিং,সুরকার ইন্দ্রদীপ দাশগুপ্ত এবং গানটিতে কথা দিয়েছেন শ্রীজাত।কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত এই ছবিতে রুদ্রনীল, মিমি ও তনুশ্রীর ওপর গানটি চিত্রায়িত।

- Advertisement DFP -

আমি তোমার কাছে থাকব: দেব ও মিমি র্যোেমান্টিক গান ‘আমি তোমার কাছে থাকব’ বেশ মনে ধরেছে তরুণ-তরুণীদের।রাজ চক্রবর্তীর ‘যোদ্ধা’ ছবিতে গানটি দেবের লিপে গেয়েছেন অরিজিৎ সিং।গানটিতে সুর দিয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত এবং কথা লিখেছেন প্রসেন।

এসেছে রাত: শ্রেয়া ঘোষাল ও পাপন-এর গাওয়া গান ‘এসেছে রাত’।অনিরুদ্ধ রায় চৌধুরির ‘বুঁনো হাঁস’ ছবির গান এটি।গানটিতে সুর দিয়েছেন শান্তনু মৈত্র এবং কথা লিখেছেন শ্রীজাত।

বেখয়ালি মন: ‘রোমিও ভার্সেস জুলিয়েট’ ছবির রোমান্টিক গান ‘বেখেয়ালি মন’।অঙ্কুশের লিপে গানটি গেয়েছেন শদাব হাসমি।গানটির সুর ও কথায় স্যাভি।

মুঠো আজ: আবার জনপ্রিয়তার তালিকায় হাজির ‘খাদ’ ছবির গান ‘মুঠো আজ’।গানটির কন্ঠ ও সুর দিয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত।তবে গানটির কথা লিখেছেন ছবির পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়।

পিচ গলা রাস্তায়:রূপম ইসলামের গাওয়া গান ‘পিচ গলা রাস্তায়’ জনপ্রিয়তা পেয়েছে অনেক।গানটিতে সুর দিয়েছেন জয় সরকার এবং কথায় সুচন্দ্রা চৌধুরি।অতনু ঘোষ পরিচালিত ‘এক ফালি রোদ’ ছবির গান এটি।

হারিয়ে ঠিকানা খোঁজে ঘর: এটি ‘বুঁনো হাস’ ছবির গান৷রাজা হাসান ও লোপামুদ্রা মিত্রের কন্ঠে গানটিতে সুর দিয়েছেন শান্তনু মৈত্র।

পালাবি আয়: অসহায় বাবা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ওপর চিত্রায়িত এই গানটি গেয়েছেন সোনু নিগম।‘ফোর্স ছবির গান ‘পালাবি আয়’।গানটিতে সুর দিয়েছেন সপ্তর্ষি মুখোপাধ্যায় এবং কথা লিখেছেন প্রসেন।

Advertisement
----
-----

Comments are closed.