হিন্দু নেতা খুনের ঘটনায় গ্রেফতার পাঁচ

চেন্নাই: অর্জুন স্মপথ, হিন্দু মুন্নানি এবং মোকাশবিকাই মানি নামে তিন হিন্দু মাক্কল কাঠি দলের নেতাকে খুনের অভিপ্রায়ের অভিযোগে কোয়েম্বাটুর থেকে পাঁচ জন মুসলিম যুবককে গ্রেফতার করল পুলিশ। এই পাঁচ যুবক হলেন আর আশিক,আই জাফর সাদিক আলি, এস ইসমালি, এস সামসুদ্দিন এবং এস সালাভুদ্দিন। গোয়েন্দাসূত্রে খবর পেয়ে পুলিশ তাদের গ্রেফতার করে।

সূত্রের খবর, জেলে বন্দি এক অভিযুক্ত প্যারোলে মুক্তি নিয়ে বিয়ে করেন। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকতেই এই পাঁচ যুবক কোয়েম্বাটুর আসেন। সেখানেই পুলিশের জালে ধরা পড়েন এই পাঁচ যুবক।
পুলিশসূত্রে খবর,এই পাঁচ ব্যক্তির সাম্প্রদায়িক অশান্তি সৃষ্টি করার পরিকল্পনা ছিল। এবং এই হিন্দু নেতাকে হত্যার পরিকল্পনাও ছিল।তাদের কাছ থেকে পাঁচটি কাস্তে উদ্ধার করে পুলিশ।

পুলিশ আরও জানিয়েছে তাদের জঙ্গি হিসেবে চিহ্নিত করা না হলেও জম্মু ও কাশ্মীরের জঙ্গি সংগঠন আইএসআইএস সাথে যোগসূত্র থাকার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি তারা জানান, তাদের জঙ্গি হামলার পরিকল্পনা রয়েছে। এদিন লাগাতার ২৪ ঘণ্টা জেরার পর তাদের উদ্দেশ্য সম্পর্কে নিশ্চিত হয় পুলিশ। আগামীকাল তাদের ফার্স্ট ট্যাক কোর্টে তোলা হবে। বিচারবন্দী অবস্থায় আগামী ৪ঠা সেপ্টেম্বর পর্যন্ত ধৃতদের রাখা হবে। তাদের বিরুদ্ধে অবৈধ কাজ এবং চক্রান্তের ধারায় মামলা রুজু করা হয়েছে।

- Advertisement -

এদিকে হিন্দু মুন্নানি ও শান্তি সেনার নিরাপত্তা বাড়ানো হয়েছে। ধৃতদের সোশ্যাল মিডিয়ায় পোস্ট থেকেই তাদের পরিকল্পনা সামনে চলে আসে।

গোয়েন্দাসূত্রে খবর,আগামী ১৩ই সেপ্টেম্বর গণেশ চতুর্থীর দিন সাম্প্রদায়িক সম্প্রতি নষ্টের জন্য অশান্তি সৃষ্টি করার পরিকল্পনাও ছিল তাদের।

Advertisement ---
-----