‘আমার বাড়ি’ বিভাগে ঘর সাজানোর এক্সক্লুসিভ টিপস দিচ্ছেন ইন্টিরিয়র ডিজাইনার সুদীপ ভ্ট্টাচার্য। kolkata24x7.com-কে দেওয়া তাঁর একান্ত প্রতিক্রিয়াগুলি ধারাবাহিকভাবে তুলে আনা হবে। আজ রইল প্রথম পর্ব-

 ১. একেবারে শুরুতেই আপনার ফ্ল্যাট বা বাড়ির কার্পেট এরিয়াটা ভালো করে দেখে এবং মেপে নিন। ফ্ল্যাটের মধ্যে পছন্দের জায়গা গুলি চিহ্নিত করুন এবং ঘরের মূল অন্দরসজ্জার বিষয় গুলিকে পয়েন্ট আউট করুন।

sudip-
ইন্টিরিয়র ডিজাইনার সুদীপ ভ্ট্টাচার্য লিখছেন এক্ক্লুসিভলি kolkata24x7.com এর জন্য

২. বাংলায় না হলেও ইংরাজি অনেকতে অনেক আন্দরসজ্জার বই বা ম্যাগাজিন পাওয়া যায়। ভারতীয় বইগুলি নাগালের মধ্যে হলেও বিদেশি বইগুলি অত্যন্ত দামী। তবে সেকেন্ডহ্যান্ড বুক স্টল থেকে ছবি সংগ্রহ করুন এবং সেটা আপনার ঘরের অন্দরসজ্জায় প্রয়োগ করার চেষ্টা করুন।

৩. বাইরের থেকে কোনও কিছু কেনার আগে সেটা কেন কিনবেন, কোথায় রাখবেন সেটা ভালো করে ভেবে নিন। পরিকল্পনা না করে কিনলে অহেতুক সমস্যার সৃষ্টি হবে এবং আপনার কেনা জিনিসটা একসময় বোঝা হয়ে দাঁড়াবে।

৪. কোনও কিছু কেনার থাকলে রং-এর বিষয়ে অবশ্যই সচেতন হবেন। দীর্ঘ কাজের পর যদি আপনার কিছুটা আরামের প্রয়োজন হয় এবং সেটা যদি আপনি আপনার ঘর থেকে পেতে চান তাহলে অবশ্যই লাইট কার্লার স্কিম-এ যাবেন। আর যদি ঘরের অন্দরসজ্জা থেকে আপনি এনার্জি সংগ্রহ করতে চান তাহলে আমি বলব আপনার উজ্জল কার্লার স্কিমকে বেছে নিন।

৫. ফার্নিচার বা ঘর সাজানোর জিনিস কেনার সবচেয়ে ভালো সময় হল যে কোনও উৎসবের মুহুর্ত। যে সময় আলাদা করে বিশেষ ছাড়ের সুযোগও পাওয়া যেতে পারে দোকানের তরফ থেকে। Bedroom-Design-decoration-painting-paint-coloring-whitewashing-gurgaon-interiors-delhi

(এরপর আগামী সংখ্যায়)

----
--