ফাইল ছবি

নয়াদিল্লিঃ  কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্যে সুখবর। পুজো মিটতেই সুখবর অপেক্ষা করতে চলেছে তাদের জন্যে। নুন্যতম বেতন বাড়তে চলেছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের। এমনটাই দিল্লির অন্দরে শুরু হয়েছে জোর জল্পনা। যদিও এখনও পর্যন্ত মোদী সরকারের তরফে কিছু জানানো হয়নি।

তবে মনে করা হচ্ছে, নভেম্বরের শুরুতেই মন্ত্রিসভার বৈঠকে বসতে চলেছে মোদী সরকার। সেখানেই সরকারি কর্মীদের নুন্যতম বেতন বৃদ্ধি নিয়ে আলোচনা হতে পারে।

নুন্যতম বেতন বৃদ্ধি নিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে আসছেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা। এমনকি ধর্মঘটের পথেও হেঁটেছে তাঁরা। মনে করা হয়েছিল গত ১৫ অগস্ট সম্ভবত জাতীর উদ্দেশ্যে ভাষণ দেওয়ার সময় বেতন বৃদ্ধি নিয়ে ঘোষণা করতে পারেন মোদী। কিন্ত্য লক্ষাধিক সরকারি কর্মীদের আশাহত করেন প্রধানমন্ত্রী। এই বিষয়ে কোনও কিছুই জানাননি তারা।

তবে এই বিষয়ে এবার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। নুন্যতম বেতন বৃদ্ধি হলে উপকৃত হবেন লক্ষাধিক সরকারি চাকুরিজীবী।

প্রসঙ্গত, বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। আর তার আগে এই বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত কেন্দ্রীয় সরকার নিতে বাধ্য, এমনটাই মনে করছে একাধিক ব্যাংক ইউনিয়ন।

----
--