ফাইল ছবি

পাটনাঃ  স্বাধীনতা দিবসের সকালে সরকারি কর্মীদের জন্যে বড় কিছু ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনটাই আশাতে বুক বেঁধেছিল দেশের কয়েক লক্ষ সরকারি কর্মী। যদিও সেই আশায় সম্পূর্ণ জল ঢেলে দিয়েছে কেন্দ্রীয় সরকার। ২ শতাংশ ডিএ ঘোষণা হলেও কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্যে এখনও পর্যন্ত কিছুই ঘোষণা হয়নি।

মনে করা হচ্ছে চলতি বছরের শেষে এই বিষয়ে বড়সড় সিদ্ধান্ত নিতে পারে মোদী সরকার। কারণ বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। অবশ্যই তার আগে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারে কেন্দ্রীয় সরকার। যদিও এই বিষয়টি সরকারের ভাবনা চিন্তা পর্যায়ে থাকলেও এই রাজ্যের কর্মীদের জন্যে অবশ্যই সুখবর ঘোষণা করতে চলেছে রাজ্য সরকার।

Advertisement

সপ্তম বেতন কমিশন দ্রুত লাঘু করতে হবে। এই দাবিতে বড়সড় আন্দোলনের পথে হাঁটছিল বিহারের কয়েক হাজার শিক্ষক। যদিও বিহারের নীতিশ সরকারের তরফে ইতিমধ্যে আশ্বাস দেওয়া হয়েছে যে দ্রুত এই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। রাজ্যের সহ-মুখ্যমন্ত্রী জানিয়েছে, সরকার পুরো বিষয়টি যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছে। ইতিমধ্যে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হবে। তারাই পুরো বিষয়টি দেখবে বলে আশ্বাস সরকারের। মনে করা হচ্ছে খুব দ্রুত এই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। আর কি ব্যবস্থা নেওয়া হবে সেদিকেই তাকিয়ে রাজনৈতিকমহল।

----
--