শাসকদলে মোহভঙ্গ! শক্তি বাড়িয়ে বিজেপিতে যোগ দিলেন বিধায়ক

বড়সড় ভাঙন আম আদমি পার্টিতে।  বিজেপিতে যোগ দিলেন আপ বিধায়ক বেদপ্রকাশ সতীশ।  গতকাল সোমবার বিজেপির দিল্লির দফতরে গিয়ে মোদীর দলে যোগ দেন সতীশ।  তাঁর হাতে দলীয় পতাকা তুলে দেন বিজেপির রাজ্য সভাপতি মনোজ তিওয়ারি।  গেরুয়া শিবিরে যোগ দিয়েই মুখ্যমন্ত্রী কেজরিওয়াল এবং তাঁর দল আম আদমি পার্টিকে তুলোধনা করেন বেদপ্রকাশ।

দলছাড়ার কারণ হিসেবে বেদপ্রকাশ জানান, ২০১৫ সালের বিধানসভা নির্বাচনে আম আদমি পার্টি যে প্রতিশ্রুতি দিয়েছিল, তা পূরণে তারা ব্যর্থ হয়েছে।  তিনি বলেন, আমি আপ-এ হাঁপিয়ে উঠছিলাম।  তাঁর দাবি, আপের প্রায় ৩৫ জন বিধায়ক দলীয় নেতৃত্বে খুশি নয়।  যে কোনও মুহূর্তে তাঁরা দল ছাড়তে পারেন বলেও ইঙ্গিত বিজেপি বিধায়কের।   অন্যদিকে, দলত্যাগ করায় স্বাভাবিকভাবেই খারিজ হতে চলেছে বেদপ্রকাশের বিধায়ক পদ। এই প্রসঙ্গে বাওয়ানার বিধায়ক জানান, তিনি বিধানসভার স্পিকারের কাছে নিজের ইস্তফাপত্র পেশ করবেন।

তাঁর অভিযোগ, গত ২ বছরে তাঁর কেন্দ্রে কোনও কাজই করতে পারেনি অরবিন্দ কেজরীবালের নেতৃত্বাধীন আপ সরকার।  তিনি এ-ও বলেন, সরকারের কাজকর্ম নিয়ে সাধারণ মানুষের মধ্যে প্রচণ্ড ক্ষোভ রয়েছে। এদিকে, বেদপ্রকাশ যোগ দেওয়ায় দিল্লিতে বিজেপির শক্তি আরও বৃদ্ধি পেল বলে মনে করছে রাজনৈতিক মহল। বিশেষ করে, আগামী মাসেই দিল্লিতে হতে চলেছে পুর-নির্বাচন।  এর আগে দিল্লিতে বিজেপির শক্তিবৃদ্ধি অনেকটাই দলকে এগিয়ে রাখবে বলেই মনে করা হচ্ছে।  এছাড়া, কেজরিওয়াল সরকার যে পুর-নির্বাচনের আগে বড়সড় ধাক্কা খেল তা আর বলার অপেক্ষা নেই।

- Advertisement -

প্রসঙ্গত, গত কয়েকদিন আগে বিজেপিতে যোগ দেন শতাধিক সংখ্যালঘু মানুষ।  যোগ দেন কংগ্রেসের বহু কর্মী সমর্থক।  ফলে, নির্বাচনের আগেই রাজধানীর বুকে ক্রমশ শক্তি বাড়াচ্ছে বিজেপি।

Advertisement
---