Accidental PM-এর পালটা Disastrous PM দেখানো উচিৎ: মমতা

কলকাতা:  অ্যাক্সিডেন্টাল পিএম যদি দেখানো হয় তাহলে ডিজাস্টারস পিএমও দেখানো উচিত। যাত্রা উতসবের মঞ্চ থেকে এভাবেই এই সিনেমা নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি আজ শুক্রবারই গোটা দেশে মুক্তি পেয়েছে দ্য অ্যাক্সিডেন্টাল পিএম। এই সিনেমা দেখানো নিয়ে ইতিমধ্যে শহরের একাধিক সিনেমা হলের সামনে বিক্ষোভ দেখিয়েছে কংগ্রেস। এবার সিনেমা নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রীও। সরাসরি মুখ্যমন্ত্রীর নিশানায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নাম না করে গব্বর সিং বলেও মোদীকে আক্রমণ মমতা বন্দ্যোপাধ্যায়ের।

মুখ্যমন্ত্রী মমতা বলেন, নির্বাচনের আগে একটা সিনেমা এসেছে শুনেছি। অ্যাক্সিডেন্টাল পিএম। সবাই অ্যাক্সিডেন্টাল পিএম বলে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী মমতা। এই সঙ্গে বলতে গিয়ে মমতা নাম না করে মোদীকে আক্রমণ করেন। তিনি বলেন, নির্বাচনের আগে অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার নিয়ে যারা নাটক করছে তাদের আরও একটা সিনেমা দেখতে হবে। আর তা হল ডিজাস্টারস পিএম। আগামীদিনে তাও দেখানো হবে বলে মনে করেন মমতা। তাঁর মতে, যেমনই দেখাবে তেমনই দেখবে।

- Advertisement -

মোদীকে নাম না করে মমতা কটাক্ষের সুরে বলেন, নিজের চেহারার দিকে দেখেছেন। একটুও হাসতে পারেন না। সব সময় গম্ভীর। দেখলেই ভয় লাগে। যেনও মনে হয় গব্বর সিং এগিয়ে আসছে।

প্রসঙ্গত, ২০০৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত মনমোহন সিং-এর প্রধানমন্ত্রীত্বের সময়কালের উপর ভিত্তি করে তৈরি হয়েছে ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’। ২০০৪ থেকে ২০০৮ পর্যন্ত তৎকালীন প্রধানমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা হিসাবে কর্মরত ছিলেন সঞ্জয় বারু৷ তাঁর লেখা এই বই-এর উপর ভিত্তি করেই তৈরি হয়েছে সিনেমাটি। এখানে বারুর চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় খান্না। তবে কংগ্রেসের অভিযোগ, এই সিনেমা আদপে তাদের দলের বিরুদ্ধে বিজেপি-র উদ্দেশ্যপ্রণোদিত প্রচার। ২৭ ডিসেম্বর সিনেমাটির ট্রেলার সামনে আসার পর থেকেই এনিয়ে তুমুল রাজনৈতিক বিতর্ক তৈরি হতে শুরু করেছে।

অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার ছাড়াও একাধিক বিষয় নিয়ে মোদীকে আক্রমণ করেছেন মমতা। তিনি বলেন, দেশে গণতন্ত্র বলে কিছু নেই। এছাড়াও যাত্রা প্রসঙ্গে মমতা বলেন, আমি তো মনে করি প্রকৃত সেই যাত্রা হওয়া উচিত যার শক্তি কথা বলবে আমি রাজনৈতিক যাত্রা করতে বলছি না রাজনৈতিক যাত্রা কেউ কেউ করছে আমি শুনছি। তবে যা মানুষের কথা বলে সেটাই হওয়া উচিত বলে মনে করেন মমতা।