একগুচ্ছ দাবি নিয়ে রেলমন্ত্রীর দ্বারস্থ অধীর

স্টাফ রিপোর্টার, কলকাতা: মুর্শিদাবাদের ঐতিহ্যবাহী রেল স্টেশন কাশিমবাজারের উন্নয়নের দাবিতে রেলমন্ত্রী পীযূষ গোয়েলের দ্বারস্থ হলেন কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী।

রেলমন্ত্রীকে অধীর চৌধুরী বলেছেন, ঐতিহ্যবাহী কাশিমবাজার স্টেশনটির উন্নয়ন প্রয়োজন। এ ব্যাপারে নিজের এমপি ল্যাডের অর্থ দিতেও চান৷

এছাড়া, রেলমন্ত্রীর কাছে বহরমপুর থেকে কলকাতা ‘ধনধান্যে এক্সপ্রেস’কে ডেইলি করার পাশপাশি লালগোলা-শিয়ালদহ লোকালে টয়লেট, পানীয় জলের ব্যবস্থারও দাবি করেছেন অধীর চৌধুরী। তিনি জানিয়েছেন, বহরমপুর স্টেশনে চলমান সিঁড়ির ব্যবস্থাতেও মোট খরচের ৫০ শতাংশ এলাকা উন্নয়নের তহবিল থেকে দেবেন বলে জানিয়েছেন৷

এদিন রেলমন্ত্রীর কাছে আজিমগঞ্জ-জিয়াগঞ্জ সংযোগের কাজের ব্যাপারেও তদ্বির করেছেন অধীর চৌধুরী।উল্লেখ্য, ২০০৬ সালে ৪৬ কোটি টাকার এই প্রকল্পের কাজ শুরু হয়। চার বছরের মধ্যে কাজ শেষ হয়ে নশিপুর- আজিমগঞ্জের মধ্যে ৬ রেল চলাচল শুরু হওয়ার কথা ছিল।

কিন্তু এই আজিমগঞ্জ-মাহিনগর এলাকার ৭ একর জমি নিয়ে শুরু হয় জটিলতা। অধিক অর্থ ও রেলে চাকরীর দাবি করেন প্রায় ৭৫ জন জমিদাতা। তার জেরেই শুরু হয় সমস্যা। তাঁদের আন্দোলনের জেরেই থমকে যায় কাজ। তবে অধীর চৌধুরীর হস্তক্ষেপে কাজ শুরু করার আশ্বাস দিয়েছিলেন জমিদাতারা।

Advertisement
---
-----