বাংলায় বড় পলিটিক্যাল ক্রিমিনাল মমতা: অধীর

স্টাফ রিপোর্টার, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফের কড়া ভাষায় আক্রমণ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী৷পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন প্রক্রিয়ায় তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলে সোমবার অনশনে বসে প্রদেশ কংগ্রেস নেতৃত্ব।

আরও পড়ুন: তৃণমূলের হাতে মার খেয়ে বাড়ি ছাড়া নন্দীগ্রামের লেখক

রানি রাসমণি রোডের সেই অনশন মঞ্চ থেকে প্রদেশ কংগ্রেস সভাপতি বললেন, “বাংলার সবথেকে বড় পলিটিক্যাল ক্রিমিনাল হলেন মমতা বন্দ্যোপাধ্যায়।” তাঁর অভিযোগ, এই বাংলায় বিরোধী শূন্য পঞ্চায়েত বানানোর নামে সন্ত্রাস, খুন ও হিংসা চলছে। বিরোধী দলের প্রার্থীদের হুমকি দেওয়া হচ্ছে, যাতে তাঁরা মনোনয়নপত্র জমা না দেন।

- Advertisement -

আর যাঁরা মনোনয়নপত্র জমা দিয়েছেন, তাঁদের চাপ দেওয়া হচ্ছে প্রত্যাহার করার জন্য। অধীররঞ্জন চৌধুরী বলেন, “নির্বাচন কমিশনের কাছে কোনও বিচার নেই। যখন গোটা বাংলা জুড়ে একটা নৈরাজ্যের বাতাবরণ তৈরি হয়েছে, তখন আমরা নিরুপায় হয়েই হাইকোর্টের শরণাপন্ন হয়েছি। তাই বাংলার মানুষকে এই বাতাবরণ থেকে উদ্ধারের জন্য অনশনে বসেছে প্রদেশ কংগ্রেস।”

আরও পড়ুন: মুকুলের হাত ছেড়ে ঘাসফুলে খোদ বিজেপি প্রার্থীই!

এ দিন প্রদেশ কংগ্রেস নেতৃত্ব যখন অনশন করছেন, তখন কলকাতা হাইকোর্টে তৃণমূল কংগ্রেস ও রাজ্য নির্বাচন কমিশনের দায়ের করা মামলার শুনানি চলছে৷ শুনানির শেষে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ দু’ পক্ষেরই আবেদন খারিজ করে দিয়েছে৷ জানিয়ে দিয়েছে, পঞ্চায়েত মামলা নিয়ে সিদ্ধান্ত নেবে সিঙ্গল বেঞ্চ৷ হাইকোর্টের এই রায়কে স্বাগত জানিয়ে অধীররঞ্জন চৌধুরি বলেন, “এটা আমাদের নৈতিক জয়”

 

Advertisement
---