স্টাফ রিপোর্টার, বহরমপুর: আনুষ্ঠানিকভাবে এখনও ঘোষণা হয়নি কংগ্রেসের প্রার্থী তালিকা। তবুও প্রচার শুরু করে দিলেন অধীর রঞ্জন চৌধুরী। শুরুতেই জানিয়ে দিলেন যে বহরমপুরে জেতার স্বপ্ন অধরা থেকে যাচ্ছে তৃণমূলের।

আরও পড়ুন- লোকসভায় ‘অধীর গড়’ গুড়িয়ে মিথ তৈরির হুঁশিয়ারি মমতার প্রার্থীর

শুক্রবার আনুষ্ঠানিক ভাবে প্রচার শুরু করলেন বহরমপুরের সাংসদ হেবিওয়েট কংগ্রেস প্রার্থী অধীর রঞ্জন চৌধুরী। এদিন তিনি বিকেলে দৌলতাবাদের মহেশপুর এলাকায় দলীয় নেতা কমী ও সমর্থকদের নিয়ে প্রথমে মিছিল করে ভোট প্রচার সাড়েন।

আরও পড়ুন- লোকসভা নির্বাচনের আগে বুদ্ধিজীবীদের নীরবতা নিয়ে প্রশ্ন

এরপর গুরুদাসপুর অঞ্চল কংগ্রেসের নির্বাচনী কার্যালয়ের উদ্বোধন করেন সাংসদ তথা বহরমপুর লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী অধীর রঞ্জন চৌধুরী। সেখানে দলীয় কর্মী সমর্থকদের নিয়ে পায়ে হেঁটে প্রচার করেন। সেখানে প্রচার সেরে তিনি এদিন সন্ধ্যা নাগাদ বহরমপুরের বানজেটিয়া এলাকায় প্রচার করেন। এখানে মিছিল করে পায়ে হেঁটে মহিলা কর্মীদের নিয়ে প্রচার করেন অধীর চৌধুরী।

এদিন প্রচারে বেরিয়ে অধীরবাবু জানিয়েছেন যে গত বছরে পঞ্চায়েত নির্বাচনে তাদের মূল হাতিয়ার হল শাসক দল তৃণমূল কংগ্রেস মানুষের গণতান্ত্রিক অধিকারকে প্রয়োগ করতে দেয়নি। এই সরকার কোন উন্নয়ন করেনি৷ কংগ্রেসের কাছে এই কেন্দ্রে প্রধান শত্রু হল তৃণমূল কংগ্রেস। তিনি আরও বলেন শাসক দলের হার এই কেন্দ্রে নিশ্চিত। যার অর্থ হচ্ছে রাজ্যে লক্ষ্য পুরণ হচ্ছে না শাসক তৃণমূল কংগ্রেসের। ৪২-এ ৪২ পাওয়া হচ্ছে না মমতার।

আরও পড়ুন- ১৫ দিনের মধ্যে ইট-বালি-সিমেন্ট সব আলাদা করে দেব: দিলীপ

মুর্শিদাবাদের বহরমপুর কেন্দ্রে কংগ্রেস ছেড়ে আসা আবু তাহেরকে প্রার্থী করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের জয়ের বিষয়ে বিশেষ আত্মবিশ্বাসী তিনি। বৃহস্পতিবার বিধানসভায় স্পিকারের কাছে নিজেদের পদত্যাগপত্র দেন আবু তাহের। সেই সময়েই বিধানসভায় দাঁড়িয়ে তিনি বলেন, “অধীর চৌধুরীকে সরিয়ে কিভাবে অধীর গড় ভাঙতে হয় জানি৷”