মনোনয়নের শেষ দিনে প্রশাসনিক দফতরে বসল সিসিটিভি

    স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: পঞ্চায়েত নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে সারা রাজ্য জুড়ে অশান্তির আবহ৷ বাঁকুড়ার রানিবাঁধে শাসক-বিরোধী গন্ডগোলে এক জনের মৃত্যু হয়েছে।

    সোমবার নির্বিঘ্নে মনোনয়ন প্রক্রিয়া শেষ করতে জেলা শাসকের দফতর ও সদর মহকুমা শাসকের দফতর এলাকায় সিসিটিভি বসালো প্রশাসন। যদিও এই সিসিটিভিতে আস্থা নেই বিজেপির৷

    আরও পড়ুন: কমিশনে এসে বাম প্রার্থীদের প্রবল বিক্ষোভের মুখে পার্থ

    - Advertisement -

    শাসক দলের বিরুদ্ধে লাগাতার সন্ত্রাসের অভিযোগ করছে বিরোধীরা৷ তাদের অভিযোগ, পুলিশের সামনেই তৃণমূল আশ্রিত দুষ্কৃতিরা তাদের মনোনয়নপত্র তুলতে ও জমা করতে বাধা দিচ্ছে৷ বিরোধীদের অভিযোগ পেয়েই সিসিটিভি বসানোর সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন৷ কিন্তু প্রশাসনের এই সিদ্ধান্তে সন্তুষ্ট নয় বিজেপি৷

    বিজেপি জেলা সভাপতি বিবেকানন্দ পাত্র বলেন, “পুলিশের সামনেই আমরা বিজেপির নেতা-কর্মীরা মার খাচ্ছি। পুলিশ সব দেখে শুনেও নীরবদর্শকের ভূমিকা পালন করছে। প্রশাসনের লাগানো সিসিটিভিতে তাদের আস্থা নেই বলে তিনি জানিয়েছেন।”

    আরও পড়ুন: মালদহে বাংলাদেশ সীমান্ত এলাকায় উত্তেজনা, চলল গুলি

    বাঁকুড়া জেলা প্রশাসনের এক আধিকারীক বলেন, “সাধারণ মানুষের নিরাপত্তার কথা ভেবে গুরুত্বপূর্ণ জায়গাগুলিতে সিসিটিভি বসানো হয়েছে।সিসিটিভির পাশাপাশি মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনেও মহকুমা শাসক, বিডিও অফিসগুলিতে পর্যাপ্ত পুলিশ বাহিনী মোতায়েন করা হচ্ছে। যে কোন ধরণের দুষ্কৃতি তাণ্ডব কড়া হাতে দমন করা হবে বলেও তিনি জানান।”

    যদিও সিসিটিভি প্রসঙ্গে বিরোধীদের অভিযোগ সম্পর্কে শাসক দলের পক্ষ থেকে কোনও মন্তব্য করা হয়নি। এটি ‘সম্পূর্ণ প্রশাসনিক সিদ্ধান্ত’ বলেই প্রসঙ্গ এড়িয়ে গিয়েছেন তারা।

    আরও পড়ুন: আজ ফের হাইকোর্টে যাচ্ছেন অধীর চৌধুরী

    Advertisement ---
    ---
    -----