উড়ালপুর পরিদর্শনে প্রশাসনিক কর্তারা

স্টাফ রিপোর্টার, বারাকপুর: আসন্ন শারদ উৎসবের আগে বারাকপুর উড়ালপুল পরিদর্শন করলেন উত্তর ২৪ পরগণা জেলা প্রশাসনের উচ্চ পদস্থ আধিকারিকরা। বারাকপুর উড়াল পুলে বর্তমানে কোন সমস্যা নেই বলে পরিদর্শনের পর সাফ জানিয়েছেন পরিদর্শক দলের আধিকারিকরা।

সম্প্রতি বারাকপুর উড়ালপুল নিয়ে বিভ্রান্তি ছড়ায়। সেই বিভ্রান্তি এবং নিত্যযাত্রীদের আতঙ্ক কাটাতেই এই সেতু পরিদর্শন করেন প্রশাসনিক আধিকারিকরা। সম্প্রতি বারাকপুর পুরসভার পুরপ্রধান উত্তম দাস এই উড়ালপুল পরিদর্শনের বিষয়ে জেলা প্রশাসনকে লিখিতভাবে জানিয়ে আবেদন করেছিলেন। পুরপ্রধানের সেই আবেদনে সাড়া দিয়েই এদিন উড়ালপুলের বর্তমান অবস্থা সরেজমিনে খতিয়ে দেখেন উত্তর ২৪ পরগনার প্রশাসনিক কর্তারা।

আরও পড়ুন : প্রায় আড়াই বছর পর স্থায়ী উপাচার্য পেল বিশ্বভারতী

- Advertisement -

এই সেতু পরিদর্শক দলে উপস্থিত ছিলেন বারাকপুরের মহকুমা শাসক আবুল কালাম, আজাদ ইসলাম, পূর্ত বিভাগের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক পিনাকী ভট্টাচার্য, বারাকপুর পুলিশ কমিশনারেটের ডিসি ট্রাফিক অবদেশ পাঠক, বারাকপুর পুরসভার চেয়ারম্যান উত্তম দাস সহ অন্যান্য প্রশাসনিক কর্তারা।

এই উড়ালপুল পর্যবেক্ষণের পর ডিসি ট্রাফিক অবদেশ পাঠক বলেন, ‘‘পূর্ত দফতরের ইঞ্জিনিয়াররা জানিয়েছেন সেতুতে বর্তমানে কোনও খুব বড় সমস্যা নেই৷ কিন্তু আমরা পূর্ত দফতরকে অনুরোধ করেছি একটা নির্দিষ্ট ওজন বলে দিতে৷ সেই ওজনের থেকে বেশি ওজনের গাড়িকে এই উড়ালপুলে উঠতে দেবো না৷ বড় বড় গাড়িগুলোকে এখান দিয়ে যেতে দেবো না৷ বেশি ওজনের গাড়ি ব্রিজের উপর দিয়ে চলাচল করলে ব্রিজে একটা চাপ পড়ে। ডানলপ সেতুতে আমরা বড় এবং ভারি ওজনের গাড়ি চলাচল বন্ধ করেছি। আমরা পূর্ত বিভাগের কাছ থেকে নির্দিষ্ট কোন নির্দেশ পেলে এই সেতুতেও তা কার্যকর করব।’’

আরও পড়ুন: পুজোয় সরকারি অনুদান নিয়ে হস্তক্ষেপ করবে না হাইকোর্ট

সেতু পরিদর্শনের পর পূর্ত দফতরের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পিনাকী ভট্টাচার্য বলেন, ‘‘উড়ালপুল এখন ঠিকই আছে। এমনি কোন সমস্যা নেই যান চলাচলের জন্য। ট্রাফিক পুলিশের আধিকারিকের সঙ্গে কথা হয়েছে৷ ওনারা বললেন যদি ভারি গাড়ি চলাচলের উপর নিয়ন্ত্রণ আনা যায়৷ এটা আমি বিভাগীয় উচ্চপদস্থ আধিকারিকদের জানাব৷ এবং এটা নিয়ে আলোচনা করব। নির্দিষ্ট ওজনের গাড়ির সেতুতে ওঠা নামার ক্ষেত্রে কোন গাইড লাইন বেঁধে দিলে ভালো হবে। উড়ালপুলের একটি নিদিষ্ট বহন ক্ষমতা আছে৷ সেই ক্ষেত্রে যদি গাড়ির ওজন নির্দিষ্ট করা হয়৷ সেটা ভালোই হবে উড়ালপুলের জন্য।’’