সেনাকে মুচলেকা দিয়ে মুক্তি পেল ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’

মুম্বই: করণ জোহরের ‘অ্যা দিল মুস্কিল’ নিয়ে নিষেধাজ্ঞা উঠে গেল। কোনও প্রতিবাদ করা হবে না বলে জানিয়ে দুইল মহারাষ্ট্র নব নির্মাণ সেনা। তারা জানিয়ে দিল বয়কট করা হচ্ছে না ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’। শনিবার সকালে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস এবং এমএনএস-এর প্রধান রাজ ঠাকরের সঙ্গে দেখা করেন ছবির প্রযোজক করণ জোহর, প্রডিউসার গিল্ডের প্রেসিডেন্ট মুকেশ ভট্ট।

প্রযোজকরা কথা দিয়েছেন, ভবিষ্যতে পাকিস্তানি শিল্পীদের নিয়ে আর কাজ করবেন না। যে সমস্ত প্রযোজক সই সাবুদ করে পাকিস্তানি শিল্পীদের ছবিতে নিয়েছে, তঁদের সেনা ত্রাণ তহবিলে ৫ কোটি টাকা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া ‘অ্যায় দিল…’-এর শুরুতে উল্লেখ থাকবে উরি হামলায় শহিদ জওয়ানদের কথা। শ্রদ্ধা জানানো হবে তাঁদের। এই প্রস্তাবকে স্বাগত জানিয়েছে মহারাষ্ট্র নব নির্মাণ সেনা। মহেশ ভাট জানিয়েছেন, বৈঠকে গঠনমূলক আলোচনা হয়েছে। ইন্ডাস্ট্রির কথা মাথায় রেখেও তিনি বলেন, আমাদের কাছে আগে ভারত। আমরা মুখ্যমন্ত্রীকে আশ্বস্ত করেছি, আর পাকিস্তানি শিল্পীদের সঙ্গে কাজ করব না। এই প্রস্তাবকে স্বাগত জানিয়েছে মহারাষ্ট্র নব নির্মাণ সেনা। মহেশ ভট্ট আরও জানিয়েছেন, সিনেমার শুরুতে শহিদদের শ্রদ্ধা জানানোর প্রস্তাব দিয়েছেন করণ। ছবির শুরুতে উল্লেখ থাকবে উরি হামলায় শহিদ জওয়ানদের কথা। এর সঙ্গে প্রযোজকরা সেনা ত্রাণ তহবিলে অর্থ সাহায্য করবেন বলেও জানান তিনি।

গত বৃহস্পতিবার ছবি মুক্তি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহের সঙ্গে বৈঠক করে এই সিনেমার টিম। নিরাপদে ছবির মুক্তির আশ্বাস দেন রাজনাথ। কয়েকদিন আগে একটি ভিডিও বার্তায় ছবির প্রযোজক করণ জোহর বলেন, আমার কাছে আগে দেশ। দেশের থেকে বড় কিছু হতে পারে না। ভবিষ্যতে আর পাকিস্তানি তারকাদের সঙ্গে কাজ করতে চাই না। প্রসঙ্গত, উরি হামলার পর দেশে পাক শিল্পীদের বয়কটের ডাক দেয় মহারাষ্ট্র নব-নির্মাণ সেনা। পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান অভিনীত কর্ণ জোহরের ছবি ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ মুক্তি পেতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দেয় তারা।

Advertisement
----
-----