হাওড়া: বয়স পেরিয়ে গিয়েছে তিন কুড়ি। এখনও আপনার জন্য সুযোগ রয়েছে সরকারি চাকরির। সেই সুযোগ করে দিচ্ছে রাজ্য সরকারের হাওড়া জেলা স্বাস্থ্য দফতর।

পশ্চিমবঙ্গ সরকারের হাওড়া জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি জিএনএম পদে ৫৮ জন মহিলাকে নিয়োগ করবে নার্স হিসেবে। চলতি বছরের প্রথম দিনে আবেদনকারীদের বয়স হতে হবে ৬৪ বছরের মধ্যে। স্থানীয় ভাষার উপর দখল রাখতে হবে প্রত্যেক আবেদনকারীকে। জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি বা জিএনএম কোর্স পাশ করা ব্যক্তিরা আবেদন করতে পারবেন।

Advertisement

৫৮ জন্য প্রার্থীর মধ্যে হাওড়া পুর এলাকায় ৫১ জন এবং উলুবেড়িয়া পুরসভায় সাত জনকে নিয়োগ করা হবে। হাওড়া কর্পোরেশন এলাকায় ৫১ জনের মধ্যে জেনারেল ২৭ জন, তফসিলি উপজাতি তিন জন, তফসিলি জাতি ১২ জন, ওবিসি এ ক্যাটাগরি পাঁচ জন এবং ওবিসি বি ক্যাটাগরি চার জনকে নিয়োগ করা হবে। অন্যদিকে উলুবেড়িয়া পুরসভার জন্য এই সংখ্যাগুলি যথাক্রমে তিন, এক, দুই এবং এক। ওবিসি বি ক্যাটাগরির জন্য কোনও সংরক্ষণ ব্যবস্থা নেই উলুবেড়িয়া পুরসভায়।

স্বাস্থ্য দফতরের এই পদে চাকরির বেতন শুরু হচ্ছে ১৭,২২০ টাকা থেকে। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ-এর মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। আবেদন করার শেষ তারিখ চলতি মাসের ২৩ তারিখ। বিশদ বিবরণের জন্য হাওড়া জেলা স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে নজর রাখুন।

----
--