মুম্বই: প্রায় বহুদিন ধরেই এই মারণ রোগের সঙ্গে লড়াই করছেন অভিনেত্রী সোনালি বেন্দ্রে। নিজের এক গোছা সুন্দর চুল কেটে ফেলার বেদনাদায়ক ভিডিও আগেই শেয়ার করেছিলেন তিনি। এবার নিজের ফেসবুক পেজে এমন ছবি শেয়ার করলেন যা আরও বেদনাদায়ক। কেমোর কারণে সব চুলই কেটে ফেলতে হয়েছে তাঁকে।

ফ্রেন্ডশিপ ডে উপলক্ষে সুজান এবং গায়েত্রি ওবেরয়ের সঙ্গে এই ছবি শেয়ার করে তিনি লিখেছেন, ”হ্যাঁ,এটাই আমি, তবে আমি খুশি আছি, আমার যা ইচ্ছা হচ্ছে তাই করছি, ভালো ভালো মুহূর্তের সাক্ষী থাকছি, সকলে আমায় খুব সাহস দিচ্ছে”। ছবি সৌজন্যে রয়েছে হৃত্বিক রোশন-এর নাম।

Advertisement

মনের জোরে লড়াই করে আজ অনেকটাই সুস্থ অভিনেত্রী সোনালি বেন্দ্রে। কিছুদিন আগেই তাঁর স্বামী গোল্ডি বেহলের জানিয়েছিলেন, সোনালি ‘মেটাস্ট্যাটিক ক্যান্সারে’ আক্রান্ত। কিন্তু তিনি এখন সুস্থ অনেকটাই। চিকিৎসায় যথেষ্ট সারাড়া মিলেছে। এখন অনেকটাই ভালো আছেন আগের থেকে। মনের অদম্য সাহস নিয়ে এগিয়ে চলেছেন অভিনেত্রী। চিকিত্সা চলছে জোর কদমে।

খুব শীঘ্রই পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন বলে আশা রাখছেন পরিবারের সদস্যরা। অন্যদিকে তাঁর ননদ জানিয়েছেন, মনের জোরে লড়ে যাচ্ছেন সোনালি। আশাকরি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবে। তবে কতদিন চলবে এই চিকিৎসা কতদিনই বা লাগবে পুরোপুরি ঠিক হতে তা স্পষ্ট জানা যায়নি।

প্রসঙ্গত, জুলাই মাসের প্রথমার্ধে মারণরোগে আক্রান্ত অভিনেত্রী সোনালি বেন্দ্রে৷ নিজের অফিসিয়াল স্টেটমেন্টে সবটা প্রকাশ্যে আনলেন অভিনেত্রী৷ হাই গ্রেডের ক্যান্সারে আক্রান্ত তিনি৷ তাঁর এই অসুস্থতার কথা খোলসা করে একটি ইমোশনাল স্টেটমেন্ট দিয়েছেন সোনালি৷

কিছুদিন আগেই তিনি একটি দুঃখজনক স্টেটমেন্টে দিয়েছিলেন তাতে যা লেখা ছিল,

“যখন আমরা খারাপ কিছু আশা করি না, তখনই জীবন তোমাকে চমক দিয়ে বসে৷ সম্প্রতি আমি হাই গ্রেড ক্যান্সারে আক্রান্ত হয়েছি৷ চিকিৎসাও শুরু হয়ে গিয়েছে৷ বেশ কয়েকদিন ধরে আমি শরীরে ব্যাথা অনুভব করছিলাম৷ ডাক্তারের কাছে যেতেই চিকিৎসা শুরু হয়৷ পরীক্ষা নিরীক্ষা হওয়ার পর জানতে পারি আমি ক্যান্সারে আক্রান্ত৷ আমার পরিবার এবং ঘনিষ্ঠ বন্ধুবান্ধবদের কাছে আমি কৃতজ্ঞ৷ তাঁরা আমার পাশে যেভাবে এসে দাঁড়িয়েছেন, আমায় যেভাবে আমার সহযোগীতা করেছেন, তা আমি বলে বোঝাতে পারব না৷ আমি খুবই ভাগ্যবান যে আমি এমন মানুষদের আমার পাশে পেয়েছি৷ তাঁদের প্রত্যেকে ধন্যবাদ জানাচ্ছি৷

আমার এমনই পরিস্থিতি ছিল যা সঙ্গে সঙ্গে সিদ্ধান্ত নেওয়া ছাড়া সামলানোর আর কোনও উপায় ছিল না৷ সেই কারণে আমার চিকিৎসকরা আমায় যা যা উপদেশ দিয়েছেন, সেটাই অনুসরণ করে যাচ্ছি৷ আপাতত আমার চিকিৎসা নিউ ইয়র্কে চলছে৷ আমরা খুব আশাবাদী৷ প্রতিটি পদক্ষেপে আমরা খুব দৃঢ়৷ আশা করছি যাতে জীবনের এই লড়াইয়ে জয়ী হই৷ এসবের মধ্যেও আমি স্ট্রং থাকতে পেরেছি৷ তার কারণ একটাই৷ সকলের অবিশ্বাস্ব সহযোগিতা৷ পরিবার ও বন্ধুদের পাশে নিয়েই লড়াইটা গ্রহণ করে নিয়েছি৷”

তাঁর এই স্টেটমেন্টের পর থেকেই তোলপাড় হয়ে গিয়েছে সিনেমহল থেকে ভক্তকূল৷ প্রত্যেকেই তাঁর দ্রুত আরোগ্য কামনা করছেন৷ সোনালি বেন্দ্রের পাশাপাশি এই রোগে আক্রান্ত হয়েছেন বলিউড অভিনেতা ইরফান খান। বহু মাস ধরে চলছিল কেমোথেরাপি। প্রায় চারটি কেমো ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। তবে এখনই তাঁর স্বাস্থ্যের কোন আপডেট পাওয়া যায়নি। সূত্রের খবর প্রায় ছয় টি কেমো সম্পন্ন হওয়ার পরই জানা যাবে তাঁর স্বাস্থ্যের আপডেট। আর এই রোগের কারনেই নিজের ছবি ‘কারবাঁ’-র প্রমোশনে আসতে পারেননি ইরফান খান। তবে পরিচালক এবং ‘কারবাঁ’-র টিমের তরফ থেকে ইরফান খানের জন্য লন্ডনে স্পেশাল স্ক্রিনিং এর আয়োজন করা হবে বলেও জানা গিয়েছে।

ইরফান খান এবং সোনালি বেন্দ্রে দুজনেই খুব শীঘ্রই সুস্থ হয়ে উঠুক এই কামনাই রইল।

----
--