স্টাফ রিপোর্টার, হাওড়া: দুরন্ত এক্সপ্রেসের খাবারের মান নিয়ে ফের অভিযোগ তুললেন যাত্রীরা। এর আগেও ট্রেনে খাবারের মান নিয়ে অভিযোগ উঠেছিল। সেই একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল হাওড়াগামী যশবন্তপুর দুরন্ত এক্সপ্রেসে।

জানা গিয়েছে, এদিন বিকেল নাগাদ ওই ট্রেন হাওড়া স্টেশনে ২২ নম্বর প্লাটফর্ম এসে পৌঁছলে যাত্রীরা কার্যত ক্ষোভে ফেটে পড়েন। তাঁদের অভিযোগ, রবিবার দুপুরে ওই ট্রেন হাওড়ার উদ্দেশ্যে রওনা হয়েছিল। ট্রেনে যে খবার দেওয়া হয়েছিল তা বাসি-পচা ছিল৷ খাবারের মান অত্যন্ত খারাপ ছিল বলে অভিযোগ।

Advertisement

আইআরসিটিসির কাছে তাঁরা এনিয়ে অভিযোগ দায়ের করেন। ডাউন যশবন্তপুর দুরন্ত এক্সপ্রেস সোমবার বিকেলে হাওড়া স্টেশনে এসে পৌঁছালে ক্ষোভে ফেটে পড়েন ট্রেনের যাত্রীরা। পচা খাবার প্ল্যাটফর্মে ফেলে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। ট্রেন স্টেশনে আসা মাত্রই যাত্রীরা দুর্গন্ধযুক্ত পচা খাবার হাতে নিয়ে ট্রেন থেকে নামেন।

ট্রেনের এ-১ কোচের এক যাত্রী আশিস বিশ্বাস বলেন, ‘রবিবার সকাল ১১ টা নাগাদ যশবন্তপুর থেকে ট্রেনটি ছাড়ে। দুপুর ২ টো নাগাদ তাঁদের খাবার দেওয়া হয়। সেই খাবার খেতে গিয়ে দেখি খাবারে গন্ধ। রুটি শক্ত, খাওয়ার অযোগ্য। পরে জানতে পারি অন্য কোচে যে খাবার পরিবেশন করা হয়েছিল তাও নিম্নমানের ছিল।

এই ঘটনার পর খাবার নিয়ে অভিযোগ করি রেলের কাছে। সাড়ে ৩ টে নাগাদ রেলের পক্ষ থেকে সেই খাবার দেখে যায়। পরে রাত ৯ টা এবং সোমবার সকালে যে খাবার দেওয়া হয়েছিল তাও পচা ছিল। সেই খাবার খেয়ে অনেক যাত্রী অসুস্থ হয়ে পড়েন।’ ওই ট্রেনের যাত্রী সুলেখা কুন্ডু জানান, তিনি অসুস্থ ছিলেন। চিকিৎসা করে ফিরছিলেন। পচা খাবার খেয়ে আরও অসুস্থ হয়ে পড়েন তিনি।

----
--