স্বাধীনতা দিবসে প্রত্যেক বাড়িতে তেরঙ্গা ওড়াতে উদ্যোগ বিজেপির

শ্রীনগর: দেশ জুড়ে বিশেষত কাশ্মীরে দেশাত্মবোধ তৈরি করতে বিশেষ উদ্যোগ নিল বিজেপি। স্বাধীনতা দিবস উপলক্ষে সেই উদ্যোগ নেওয়া হয়েছে। প্রত্যেক ঘরে ঘরে পৌঁছে দেওয়া হবে জাতীয় পতাকা। ১৫ অগাস্ট যাতে সব বাড়িতে ওড়ে তিরঙ্গা, সেই ব্যবস্থাই করছে জম্মু ও কাশ্মীরের বিজেপি ইউনিট।

ইতিমধ্যেই এই ক্যাম্পেন শুরু করে দিয়েছে গেরুয়া শিবির। রবিবারই অনেকের হাতে তুলে দেওয়া হয়েছে জাতীয় পতাকা। এই উদ্যোগের নাম ‘হর ঘর তিরঙ্গা।’

কাশ্মীরের শিবাজী চক থেকে সেই ক্যাম্পেন শুরু হয়েছে। কাশ্মীরে বিজেপির রাজ্য সভাপতি রবিন্দর রায়না ও প্রাক্তন উপমুখ্যমন্ত্রী কবিন্দর গুপ্তার উপস্থিতিতে এই উদ্যোগ শুরু হয়। বিভিন্ন দোকানে পতাকা বিতরণ করা হয়। এক জনসমাবেশে বক্তব্যও রাখেন তাঁরা।

- Advertisement -

রাবনা বলেন, এই উদ্যোগ সবার নেওয়া উচিৎ। তবেই, স্বাধীনতা দিবসে প্রত্যেকের ছাদে উড়বে জাতীয় পতাকা। এভাবেই একমাত্র সবথেকে সুন্দর হয়ে উঠতে পারে স্বাধীনতা দিবস। ১৫ অগাস্ট যাতে সব বাড়িতে তিরঙ্গা ওড়ে, তা দেখার জন্য দলীয় কর্মীদের নির্দেশ দিয়েছেন কবিন্দর গুপ্তা।

তিনি আরও বলেন, এইভাবে নতুন প্রজন্মকে আমরা স্বাধীনতা সংগ্রামীদের আত্মত্যাগ সম্পর্কে অবগত করতে পারব। আগামিদিনে এই উদ্যোগে স্কুলছাত্রদের যুক্ত করা হবে বলেও জানিয়েছেন তিনি।

Advertisement ---
---
-----