এয়ারফোর্সের বিমান ভেঙে বাংলাদেশে মৃত্যু হল দুই পাইলটের

ঢাকা: বাংলাদেশে ভেঙে পড়ল সেদেশের এয়ারফোর্সের একটি বিমান। ঘটনায় মৃত্যু হয়েছে দুই পাইলটের। যশোরে ভেঙে পড়েছে বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান (কে-৮ডব্লিউ)।

পাইলট স্কোয়াড্রন লিডার মহম্মদ সিরাজুল ইসলাম ও এনায়েত কবির পলাশ এই ঘটনায় নিহত হয়েছেন। রবিবার রাত ৯টার দিকে যশোরে বিমানটি ভেঙে পড়ে হয়। আইএসপিআর-এর পরিচালক আলমগীর হোসেন এই খবর নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘লাশ ও বিধ্বস্ত বিমান তৎপরতার সঙ্গে উদ্ধার করা হচ্ছে।’ তদন্তে উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হবে বলেও জানান তিনি। ভেঙে পড়া বিমানটি উদ্ধারের কাজ চলছে।

রবিবার রাত ৯টার দিকে যশোর সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের বুকভরা বাঁওড়ে বিমানটি ভেঙে পড়ে। যশোর বিমান বন্দরের ম্যানেজার আলমগীর পাঠান বলেন, ‘প্রশিক্ষণ বিমানটি যশোর বিমানবন্দর থেকে উড়ে ছিল।’

দেয়াড়া ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান বলেন, ‘বিমানটি বুকভরা বাঁওড়ের মাঝেই পড়েছে। এখানে ফায়ার সার্ভিস, পুলিশসহ বিভিন্ন বাহিনীর সদস্যরা সেখানে অবস্থান করছেন। এখন বৃষ্টি হচ্ছে।’

রাত সাড়ে ৯টার স্থানীয়রা প্রচণ্ড একটি শব্দ শুনতে পেয়ে আরিচপুর বাজার সংলগ্ন বুকভরা বাওড়ে ছুটে যান। দূর থেকে তাঁরা দেখতে পান একটি বিমানের কিছু অংশ বাওড় পাড় থেকে ২০০-৩০০ মিটার দূরে জলে ভাসছে। তাদের অনেকেই নৌকায় করে বিমানটির কাছে যান। গোটা এলাকা পেট্রোলজাতীয় জ্বালানির গন্ধে ভরে যায়। প্রচণ্ড বৃষ্টি আর অন্ধকারের কারণে তাঁরা সঠিকভাবে কিছু দেখতে পাননি।

Advertisement
----
-----