টিএমসিপি সভাপতির পদ শূন্য, কনভেনারের দায়িত্ব পেলেন জয়া

স্টাফ রিপোর্টার, কলকাতা: শনিবারও হলো না তৃণমূল ছাত্র পরিষদের নতুন সভাপতির নাম ঘোষণা। বরং জিইয়ে রাখা হয় জল্পনা। তার বদলে শীর্ষ নেতৃত্বের তরফে Advisory কমিটি গঠন করে দেওয়া হলো। এই Advisory কমিটি আগামী ৭ দিনের মধ্যে আলোচনা করে নতুন টিএমসিপি সভাপতির নাম ঘোষণা করবে। এই Advisory কমিটির Convenor করা হলো জয়া দত্তকে।

এদিন তৃণমূল ভবনে কোর কমিটির মিটিং ছিল, সেখানেই এই সিদ্ধান্ত গ্রহন করা হয়।

তৃণমূল ভবনে শীর্ষ নেতৃত্বের এই মিটিংএ আরও জানান হয় যে, প্রত্যেক জেলা সভাপতিকে পদত্যাগ করতে হবে। Advisory Committee কর্তৃক নতুন করে জেলা ও রাজ্য সভাপতি নির্বাচিত করা হবে। প্রত্যেক জেলার থেকে ৫ জন করে সদস্য পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে ওই পাঠানো নাম থেকেই জেলা সভাপতি নির্বাচন করে দেওয়া হবে।

- Advertisement -

পড়ুন: ডেঙ্গু নিয়ে আন্দোলনে মামলা জামিন বিজেপির লকেটসহ চারজন

এই Advisory কমিটির চেয়ারম্যান হলেন পার্থ চট্টোপাধ্যায়, কো-চেয়ারম্যান হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।
এছাড়াও সুব্রত বক্সী, তাপস রায়, অশোক দেব, বৈশ্বানর চট্টোপাধ্যায়ও আছেন নতুন কমিটিতে।

২৮ আগস্ট টিএমসিপির প্রতিষ্টা দিবসের মঞ্চেই মুখ্যমন্ত্রী পুরোনো সভাপতিদের নিয়ে এক কমিটি গঠন করে দিয়েছিলেন। বলেছিলেন এই নতুন কমিটি ১৫ দিনের মধ্যে নতুন সভাপতির নাম ঘোষণা করে দেবে।

কে হবেন টিএমসিপি-র সভাপতি তা নিয়ে কম জল্পনা হয়নি৷ শোনা গিয়েছিল বারাসাত ইউনিভার্সিটির তৃণাঙ্কুর ভট্টাচার্যের নাম।

তৃণমূল ছাত্র পরিষদ সূত্রে জানা গেছে, এদিনের বৈঠকে ছাত্র সমাজকে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কিছু নির্দেশিকা বেঁধে দেন। সেগুলো হলো, ছাত্র সংগঠন এ থাকতে হলে ছাত্র হতে হবে, ছাত্র সুলভ আচরণ করতে হবে। শিক্ষকদের সঙ্গে ভালো সম্পর্ক রাখতে হবে, উপস্থিতির হার ঠিক রাখতে হবে। অন্যথায় নম্বর কমে যাবে সেমিস্টারে। তখন আন্দোলন করা যাবে না কলেজের গেটে। দলের সমস্ত কর্মসূচিতে অংশগ্রহণ করতে হবে ছাত্র সংসদকে।

Advertisement
---