পুলিশকে সমাজবন্ধু হিসেবে কাজ করার বার্তা অর্থমন্ত্রীর

স্টাফ রিপোর্টার,বারাকপুর: শুধু অপরাধী দমন নয়, সমাজের সমন্বয় সাধনের সেতু হয়ে উঠুক রাজ্যের থানাগুলি৷ সংস্কারের পর নব নির্মিত খড়দা থানা পরিদর্শনে এসে পুলিশকে সমাজ বন্ধু হিসেবে কাজ করার বার্তাই দিলেন রাজ্যের অর্থ ও শিল্প মন্ত্রী অমিত মিত্র।

রাজ্য সরকারের মন্ত্রীসভার অন্যতম দায়িত্ব সামলাচ্ছেন অমিত মিত্র৷ তৃণমূল কংগ্রেস সরকার জমানার শুরু থেকেই অর্থমন্ত্রী তিনি। দুবারই বিধায়ক হয়েছেন খড়দহ বিধানসভা কেন্দ্র থেকে। নিজে বিধায়ক হিসেবে খড়দা থানা সংস্কারের জন্য অর্থ বরাদ্দ করেছিলেন। সেই টাকায় নতুন ভাবে সেজে উঠেছে খড়দা থানা।

শনিবার রাতে নব নির্মিত সংষ্কার হওয়া খড়দা থানা পরিদর্শনে আসেন রাজ্যের অর্থ ও শিল্পমন্ত্রী তথা স্থানীয় খড়দা বিধানসভা কেন্দ্রের বিধায়ক অমিত মিত্র । খড়দা থানা পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের বলেন, থানার আধুনিকীকরণ হয়েছে৷ খড়দা ঐতিহাসিক পীঠস্থান৷ এই খড়দায় সুভাষচন্দ্র বসু, মহাত্মা গান্ধী, বিবেকানন্দ, রবীন্দ্রনাথ ঠাকুর সবাই এসেছিলেন। মুখ্যমন্ত্রী বলেছেন ঐতিহ্য সংরক্ষণ করতে হবে। সেই বিষয়কে মাথায় রেখেই এই থানার অভিজ্ঞ পুলিশ আধিকারিকরা এই থানাটিকে সাজিয়ে তুলেছেন।

- Advertisement -

তিনি আরও বলেন, থানায় হাই মাস্ক আলো বসেছে। মানুষের নিরাপদ আশ্রয় স্থল এখন এই থানা। শিশুদের খেলার জন্য ঘর তৈরি হয়েছে থানার মধ্যে। মানুষ থানায় এসে নিরাপত্তা খুঁজে পাবে। অসামাজিক কাজ যারা করে তাদের পুলিশ শক্ত হাতে নিয়ন্ত্রন করবে বলে আশাবাদী অর্থমন্ত্রী৷ তবে মানুষের সঙ্গে পুলিশ কর্মীরা সমন্বয় সাধন করে চলুক, এই বার্তাই দিলেন অমিত মিত্র৷ তাঁর দাবি তবেই সমাজ ও পুলিশের মধ্যে সুসম্পর্ক গড়ে উঠবে৷

Advertisement ---
---
-----