পঞ্চায়েতের আগে ফের কংগ্রেসের ঘর ভাঙলেন মমতা

স্টাফ রিপোর্টার, বালুরঘাট: পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে কংগ্রেস নেতৃত্বের কপালে চিন্তার ভাঁজ ফেলে দিলেন খোদ দলীয় বিধায়ক। সমস্ত জল্পনাকে সত্যি করে এবার সরাসরি তৃণমূলে যোগ দিচ্ছেন কংগ্রেস বিধায়ক গৌতম দাস।

সূত্রের খবর, সোমবার দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে অনুষ্ঠিত তৃণমূল কংগ্রেসের জেলা কমিটির বৈঠকে বিধায়ক গৌতম দাস আনুষ্ঠানিক ভাবে তৃণমূলের পতাকা হাতে নেবেন।

আরও পড়ুন: ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে আছড়ে পড়বে কালবৈশাখী

- Advertisement -

গত কয়েকদিন ধরেই দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের বিধায়ক কংগ্রেসের গৌতম দাসের তৃণমূল শিবিরে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছিল জোর জল্পনা। দলবদলের এই জল্পনা আরও জোরদার হয় গত ২৩ মার্চ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সংবাদ মাধ্যমের সামনে কংগ্রেস বিধায়কের দলবদলের ব্যাপারে ইঙ্গিত দেওয়ার ঘটনায়।

সপ্তাহ কয়েক আগেও কংগ্রেস সভাপতি নীলাঞ্জন রায়ের নেতৃত্বে দক্ষিণ দিনাজপুর জেলাপরিষদ ঘেরাও কর্মসূচিতে অংশ নিয়েছিলেন বিধায়ক গৌতম দাস। হঠাৎ করে তাঁর তৃণমূল যোগদানের এই সিদ্ধান্তে ধন্দে পড়েছেন খোদ কংগ্রেস নেতৃত্বও। রবিবার দুপুরে বিধায়ক গৌতম দাসের সঙ্গে যোগাযোগ করা হলে এদিন তিনি কোনও মন্তব্য না করে বলেছেন, যা বলার সোমবারের অনুষ্ঠান মঞ্চেই বলবেন।

আরও পড়ুন: পঞ্চায়েত নির্বাচন শেষ হলেই বঙ্গে পা পড়বে মোদীর

এদিকে জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি বিপ্লব মিত্র জানিয়েছেন, এব্যাপারে কলকাতায় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় আগেই সব কিছু স্পষ্ট করে দিয়েছেন। বিধায়ক গৌতম দাস নিজে রীতিমতো লিখিতভাবে দলনেত্রী মমতা বন্দোপাধ্যায়ের কাছে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন। সোমবার বালুরঘাটে জেলা কমিটির বৈঠকে তিনি পাকাপাকি ভাবে তাঁদের দলে যোগ দিচ্ছেন।

Advertisement ---
-----