প্রাথমিক স্কুলে চুরি ও ভাঙচুরের ঘটনায় চাঞ্চল্য

স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: গ্রামের এক মাত্র প্রাথমিক বিদ্যালয়ে চুরি ও ভাঙ্গচুরের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ালো বাঁকুড়ার পাত্রসায়র থানার বেন্দা এলাকায়।

গ্রামের বিদ্যালয়টিতে এই ধরণের ঘটনা কে বা কারা কি উদ্দেশ্যে করলো বুঝে উঠতে পারছেননা কেউই। স্থানীয় অবর বিদ্যালয় পরিদর্শকের নির্দেশে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বেন্দা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

আরও পড়ুন: বিষধর সাপ নিয়ে তিনদিনের ঝাপান উৎসব

- Advertisement -

স্থানীয় সূত্রে খবর, অন্যান্য দিনের মতো গত শনিবার স্কুল ছুটির পর দরজায় তালা দিয়ে বাড়ি চলে যান শিক্ষকরা। মাঝে রবিবার ছুটি থাকার পর সোমবার স্কুলে এসে শিক্ষকরা দেখেন প্রধান দরজায় যথারীতি চাবি দেওয়া থাকলেও অফিস সহ সব শ্রেণীকক্ষ ও স্কুলের গোডাউনের তালা ভাঙা। মেঝেতে যত্রতত্র পড়ে আছে জরুরী কাগজপত্র, ফাইল, মিড ডে মিলের চাল। স্কুলের আলমারিগুলিও লণ্ডভণ্ড৷

আরও পড়ুন: আর চিন্তা নেই, এবার ১০০ জিবি ডেটা একেবারে ফ্রি

বেন্দার প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক গৌরাঙ্গ চৌধুরী বলেন, ‘‘শনিবার স্কুল ছুটির পর প্রতিটি দরজা ও মূল ফটকে চাবি দিয়ে বাড়ি চলে যাই। সোমবার স্কুলে এসে দেখি কেউ বা কারা দরজার চাবি ভেঙ্গে সব তছনছ করে দিয়ে গেছে।’’ বিষয়টি পাত্রসায়র থানায় জানানো হয়েছে স্কুল কর্তৃপক্ষের তরফে।

প্রাথমিক স্কুলে চুরির ঘটনা স্থানীয়রা বুঝতে পারেননি৷ চুরি ও ভাঙচুরের ঘটনায় যুক্তদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন গ্রামবাসীরা৷ পাত্রসায়র থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সবদিক খতিয়ে দেখেন৷ চুরির ঘটনার তদন্তশুরু করেছে পুলিশ৷

আরও পড়ুন: ‘অটলজি খুব ভালো রান্না করতেন’

Advertisement ---
---
-----