অপর্ণার ‘ঘরে-বাইরে’ থেকে উঠল পর্দা

কলকাতা: ‘আরশিনগর’-এর পর অবার ক্যামেরার ওপারে ‘মিস ক্যালকাটা’। প্রেক্ষাপট রবীন্দ্রনাথ ঠাকুরের ‘ঘরে-বাইরে’। বছরের শুরুতেই শোনা গিয়েছিল একথা। তারপর সব চুপ। ‘ঘরে-বাইরে’ নিয়ে টু শব্দটি শোনা যায়নি। কিন্তু টলিপাড়ার তারকাদের মধ্যে একটা চাপা উত্তেজনা ছিলই। কে হচ্ছে অপর্ণা এছবির নায়ক-নায়িকারা।

অবশেষে সেই সব মুখের ওপর থেকে উঠল পর্দা। এছবিতে সন্দপী-এর চরিত্রে রয়েছেন, সৃজিত টু রাজ টপিউড পরিচালকদের মোস্ট ডিমান্ডিং অ্যাক্টর যিশু। অন্যদিকে দলিত তরুণী বৃন্দা চৌধুরীর চরিত্রে দেখা যাবে নিউকামার তুহিনা দাসকে। আর ইন্ডিয়া অনলাইন সংবাদপত্রের এডিটর নিখিলেশ রাজ চৌধুরর চরিত্রে, বাঙালির পছন্দের অনির্বাণ ভট্টাচার্যকে।

ছবি ট্যুইটারের সৌজন্যে

ছবিকে কারা কারা থাকছেন তার উত্তর তো মিলল। কিন্তু এছবির কাহিনি! পরিচালক জানাচ্ছেন, ‘ কাহিনি এক বদলেছে প্রেক্ষাপট’। মানে এখানেও সেই ত্রিকোন প্রেম। সম্পর্কের টানাপোড়েনে উঠে আসবে। বর্তমান সমাজের প্রেক্ষাপটে।

ছবি ট্যুইটারের সৌজন্যে
- Advertisement -

অপর্নার কথায়, ” এর আগে আমি কখনও রবীন্দ্রনাথ নিয়ে কাজ করিনি। ‘ঘরে বাইরে’ দিয়ে শুরু করছি। তবে কাহিনি যথা সম্ভব এক রেগে চরিত্রগুলিকে আজকের সমসাময়িক তথা মডার্ন প্রেক্ষাপটে, সমাজজীবনে এনে ফেলতে চাইছি। আসলে ‘ঘরে বাইরে’র কাহিনি আজও সমানভাবে প্রাসঙ্গিক। এই সময়ে দাঁড়িয়ে নিখিলেশ, বিমলা ও সন্দীপের সম্পর্কের সমীকরণের প্রতিচ্ছবি ফুটে উঠবে এই ছবিতে।’

আরও পড়ুন: বহুদিন পর সিনে পর্দায় রেখা-ম্যাজিক

ছবি ট্যুইটারের সৌজন্যে

এছবির প্রযোজক সংস্থান শ্রী ভেঙ্কটেশ। এদিকে ছবির সংগীত পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে নীল দত্ত। সিনেমাটোগ্রাফির কাজ সামলাবেন শীর্ষ রায়। আপাতত সোহাগ সেনের তত্ত্বাবধানে এই ছবির জন্য ওয়ার্কশপ করছেন ছবির অভিনেতা-অভিনেত্রীরা। সব কিছু ঠিকঠাক থাকলে সেপ্টেম্বর মাস থেকেই শুরু হবে এই ছবির শুটিং।

Advertisement
-----