কোচবিহার জেলাপরিষদে নিয়োগ প্রশাসক

কোচবিহার: প্রশাসক নিয়োগ করা হল কোচবিহার জেলা পরিষদে৷ এই জেলা পরিষদের মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ায় সেখানে প্রশাসক নিয়োগ করা হয়৷ কোচবিহারের জেলা শাসককে প্রশাসক পদে বসানো হয়েছে। আগামী ২৮ সেপ্টেম্বর কোচবিহার জেলা পরিষদের বোর্ড গঠন হবে বলে জানানো হয়েছে৷ ততদিন সরকারি নির্দেশে প্রশাসক হিসেবে কাজ করবেন জেলা শাসক কৌশিক সাহা।

৩৩ আসন বিশিষ্ট কোচবিহার জেলা পরিষদের একটি আসন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় লাভ করে তৃণমূল কংগ্রেস। বাকি ৩২ টি আসনের মধ্যে ৩১ টিতে জয়ী হয় তৃণমূল কংগ্রেস এবং একটিতে জয়ী হয় নির্দল। পরে সেই নির্দল জয়ী প্রার্থী তৃণমূল কংগ্রেসে যোগদান করে। যেহেতু একটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূল জয়ী হয়েছিল, তাই বোর্ড গঠনের জন্য আদালতের নির্দেশ পর্যন্ত অপেক্ষা করতে হয়।

আরও পড়ুন: শিলিগুড়িতে সেতু ভেঙে নদীতে!

- Advertisement -

এর ফলে সময় মত বোর্ড গঠন হয়নি কোচবিহার জেলা পরিষদে। এর জন্য জেলা শাসককে প্রশাসক হিসেবে বসানো হয়েছে সোমবার থেকে৷ জেলা শাসক কৌশিক সাহা জানিয়েছেন রাজ্য সরকারের নির্দেশে তিনি প্রশাসক হিসেবে কাজ করবেন৷ তিনি আরও জানান যতদিন না পর্যন্ত বোর্ড গঠন হয় ততদিন তিনি এই দায়িত্ব পালন করবেন।

এই বিষয়ে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ বলেন আগামী ২৮ সেপ্টেম্বর কোচবিহার জেলা পরিষদের বোর্ড গঠন হবে। ততদিন যাতে উন্নয়নের কাজ বন্ধ হয়ে না যায় তার জন্য জেলা শাসক কৌশিক সাহা প্রশাসক হিসেবে কাজ করবেন।

আরও পড়ুন: রাষ্ট্রসংঘের ফের কাশ্মীর ধাক্কা

Advertisement ---
-----