শ্রীনগর: তিন সেনা জওয়ান শহিদ হওয়ার পরে নতুন করে সীমান্ত পরিস্থিতির অবনতি হয়েছে। ভারতীয় সেনা যে এবার আর ছেড়ে কথা বলবে না সেটা আগেই জানিয়ে দিয়েছিল। মারাত্মক আঘাত হানার নির্দেশও দিয়েছিলেন প্রতিরক্ষামন্ত্রী। তাই লাইন অফ কন্ট্রোল থেকে পাক সেনাকে একের পর এক বুলেটে জবাব দিচ্ছে ভারতীয় সেনা। সেনা সূত্রে জানা গিয়েছে, ২০০৩-এর পর এই প্রথম এত কড়া জবাব দিচ্ছে ভারত। পাক সেনা ঘাঁটো লক্ষ্য করে ছোঁড়া হচ্ছে মর্টার।

পুঞ্চ, রাজৌরি, কেল, মাচিল গোটা সীমান্ত জুড়ে শুধুই গোলাগুলির শব্দ। একবার নয়, পরপর দু’বার একই ধরনের বর্বরোচিত কাজ করেছে পাকিস্তান। তাই পাক সেনাকে কঠিন জবাব দিতে কোমর বেঁধে তৈরি জওয়ানেরা। অন্যদিকে, বুধবার সকাল থেকেই সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে গুলি চালাতে শুরু করেছে পাক সেনা।

মঙ্গলবার কাশ্মীরের মাচিল সেক্টরে পাক রেঞ্জার্সের বর্ডার অ্যাকশন টিমের গুলিতে শহিদ হন তিন জওয়ান। একজনের অঙ্গচ্ছেদ করা হয়। গত মাসে পর আরও একবার একই ঘটনার পুনরাবৃত্তি হল। গত মাসেও মাচিল সেক্টরে এক ভারতীয় জওয়ানের অঙ্গচ্ছেদ করে পালায় পাক জঙ্গিরা। মনদীপ সিং নামে ওই জওয়ানের মৃত্যু হয়। পাক আর্মির কভার ফায়ারের মাধ্যমে ওই জঙ্গিদের পালিয়ে যাওয়ার সুযোগ করে দেওয়া হয়। এর প্রতিশোধ নিতে একের পর এক পাক সেনা ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছিল ভারতীয় সেনা।

Advertisement ---
-----