ভরদুপুরে ব্যাংকে ডাকাতি, ধৃত আরও দুই

ঢাকা:  আশুলিয়ায় বাংলাদেশের কমার্স ব্যাংকে ডাকাতির ঘটনায় আরও দুজনকে গ্রেফতার করল পুলিশ। ধৃতদের নাম বাবুল সরকার ও মিন্টু প্রধান বলে জানা গিয়েছে। পুলিশের দাবি, বাবুল ও মিন্টু ব্যাংক ডাকাতির ঘটনায় সরাসরি অংশ নিয়েছেন, এছাড়া তাদের সঙ্গে জঙ্গি যোগের প্রমাণ মিলেছে।
পুলিশ সূত্রে খবর, অতিরিক্ত পুলিশ সুপার কাজী আশরাফুল আজিমের নেতৃত্বে বৃহস্পতিবার রাতে সাভারের কলমা এলাকায় অভিযান চালিয়ে বাবুল ও মিন্টুকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্য অনুযায়ী ‘জঙ্গি আস্তানা’রও সন্ধান পাওয়া গেছে বলে দাবি করে পুলিশের। পুলিশের দাবি, বাবুল ও মিন্টুর ডেরা থেকে বিপুল পরিমাণ গান পাউডার, বোমা তৈরির সরঞ্জাম ও পিস্তলের ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে।
ঢাকা রেঞ্জের ডিআইজি এস এম মাহফুজুল হক নুরুজ্জামান জানিয়েছেন, ধৃতরা বিভিন্ন ছদ্মবেশে ঘুরে বেড়াত। তারা ইসলামী ছাত্রশিবিরের রাজনীতি করে।
এখনও পর্যন্ত ব্যাংকে ডাকাতির ঘটনায় মোট ৪ জনকে গ্রেফতার করল পুলিশ। এদের মধ্যে ডাকাতির পর পালানোর সময় দুজনকে আটক করে পুলিশে দেয় স্থানীয় জনতা।
গত মঙ্গলবার দুপুরে আশুলিয়ার কাঠগড়া বাজারে বাংলাদেশ কমার্স ব্যাংকের একটি শাখায় সশস্ত্র হামলা চালায় একদল দুষ্কৃতী। এ ঘটনায় ব্যাংক ম্যানেজারসহ নিহত হন ৮জন, আহত হন অন্তত ২০ জন। এছাড়া গণপিটুনিতে নিহত এক ডাকাত।

---- -----