কর্মসংস্থান নিয়ে মোদী মিথ্যা বলছেন: আসাদুদ্দিন

নয়াদিল্লি: ‘চাকরি এবং উন্নয়ন নিয়ে মিথ্যে দাবি করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০১৪ সালের লোকসভা নির্বাচনের আগে তিনি এমনই মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছিলেন।’ প্রধানমন্ত্রী তথা কেন্দ্রের শাসকদল ভারতীয় জনতা পার্টির প্রধান মুখ নরেন্দ্র মোদী সম্পর্কে এই চাঞ্চল্যকর অভিযোগ করলেন এআইএমআইএম প্রধান আসাদুদ্দিন ওয়াইসি।

আরও পড়ুন- স্বাধীনতা দিবসে প্রত্যেক বাড়িতে তেরঙ্গা ওড়াতে উদ্যোগ বিজেপির

দেশে কর্মসংস্থান আগের তেকে অনেক বেড়েছে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী। আর এই সবই হয়েছে তাঁর শাসনকালের গত পাঁচ বছরে। শেষ নয় মাসে সমগ্র দেশে চাকরির হার উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে বলেও দাবি করেছেন প্রধানমন্ত্রী। সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাতকারে এই মন্তব্য করেছেন মোদী।

- Advertisement -

আরও পড়ুন- এই চাকরিতে ১০ হাজার নিয়োগে ৫০ শতাংশ সংরক্ষিত থাকবে মহিলাদের জন্য

কর্মসংস্থান নিয়ে মোদীর বক্তব্যের তীব্র বিরোধিতা করেছেন হায়দরাবাদের সাংসদ আসাদুদ্দিন ওয়াইসি। চাকরির সুযোগ সৃষ্টি করতে মোদী পরিচালিত সরকার ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। তাঁর মতে, “কর্মসংস্থান সৃষ্টি করতে নরেন্দ্র পরিচালিত এনডিএ সরকার সম্পূর্ণ ব্যর্থ। ভোটের আগে ফাঁকা আওয়াজ দিচ্ছেন প্রধানমন্ত্রী।” ২০১৪ সালের লোকসভা ভোটের আগে মোদী এই ধরনের মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছিলেন বলে দাবি করেছেন এআইএমআইএম প্রধান আসাদুদ্দিন ওয়াইসি।

যদিও নিজের বক্তব্যের সপক্ষে জোরাল যুক্তি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর মতে, “এমপ্লয়ি প্রভিডেন্ট ফান্ডে নতুন করে ৪৫ লক্ষ নাম নথিভুক্ত হয়েছে। নতুন পেনশন স্কিমের আওতায় এসেছেন পাঁচ লক্ষ ৬৮ হাজার মানুষ। এই সবকিছুই হয়েছে গত নয় মাসের মধ্যে।” গত এক বছর সময়ের মধ্যে এক কোটিরও বেশি চাকরি হয়েছে বলেও দাবি করেছেন মোদী।

আরও পড়ুন- ‘ইতিহাস বলছে এই ধরনের জোটের স্বপ্ন কখনও সফল হয়নি’

Advertisement
-----