‘মুসলিম মুক্ত ভারত চায় বিজেপি’

হায়দরাবাদ: কংগ্রেস নয়, আসলে ভারতকে মুসলিম মুক্ত করতে চাইছে ভারতীয় জনতা পার্টি। কেন্দ্রের শাসক দলের বিরুদ্ধে এমনই চাঞ্চল্যকর অভিযোগ করেছেন বিজেপি বিরোধী এক সাংসদ।

এই মুহূর্তে দেশের অধিকাংশ রাজ্যে শাসন ক্ষমতায় রয়েছে বিজেপি। কোথাও একক ক্ষমতায় কোথাও আবার জোট রয়েছে পদ্মের। এই অবস্থায় দেশ থেকে শতাব্দী প্রাচীন রাজনৈতিক দল ভারতের জাতীয় কংগ্রেসকে সম্পূর্ণরূপে বিনাশ করার ডাক দিয়েছিল বিজেপি।

বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বহুবার কংগ্রেস মুক্ত ভারত গঠনের কথা বলেছেন। দেশের সকল রাজ্যে বিজেপির শাসন প্রতিষ্ঠা করার কোথাও শোনা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিশ্বস্ত সেনাপতির মুখে।

গেরুয়া দলের এই লক্ষ্যকেই নিশানা করেছেন এআইএমআইএম প্রধান তথা হায়দরাবাদের সাংসদ আসাদুদ্দিন ওয়াইসি। বিজেপি সভাপতি অমিত শাহকে আক্রমণ করে তিনি বলেছেন, “বিজেপি সভাপতি অমিত শাহ কংগ্রেস মুক্ত ভারতের কথা বললেও আসলে তাঁর লক্ষ্য আলাদা। তিনি মুসলিম মুক্ত ভারত চাইছেন।” দলের সর্বভারতীয় সভাপতির লক্ষ্যপূরণের উদ্দেশ্যে বিজেপি সংখ্যালঘুদের মধ্যে আতংক ছড়াচ্ছে।

আগামী মাসে তেলেঙ্গানায় অনুষ্ঠিত হবে বিধানসভা নির্বাচন। বুধবার ওই রাজ্যের বাহাদুরপুর এলাকায় দলের নির্বাচনী প্রচারে হাজির ছিলেন আসাদুদ্দিন ওয়াইসি। সেখানেই অমিত শাহকে আক্রমণ করেন তিনি।

মুসলিম প্রধান দল এআইএমআইএম ধর্মকে বিশেষ গুরুত্ব দিয়ে থাকে। বিভিন্ন সময়ে মুসলিম সমাজের উন্নয়নের কথা বলেন দলের দুই শীর্ষ নেতা আসাদুদ্দিন ওয়াইসি এবং আকবরুদ্দিন ওয়াইসি। অনেক সময়ে তাঁরা নিজেদেরকে দেশের মুসলিম সমাজের মুখ বলেও দাবি করেছেন।

এই বিষয়টি নিয়েই কয়েকদিন আগে আসাদুদ্দিন ওয়াইসিকে আক্রমণ করেছিলেন অমিত শাহ। নিজামের শহরে নির্বাচনী প্রচারে গিয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বলেছিলেন, “হায়দরাবাদকে মজলিস থেকে মুক্ত করব।”

বুধবার সেই অমিত শাহের ওই বক্তব্যের পরিপ্রেক্ষিতে আসাদুদ্দিন ওয়াইসি বলেন, “অমিত শাহ তেলেঙ্গানায় বলেছেন যে হায়দরাবাদকে মজলিস মুক্ত করব।” এরপরেই তিনি অমিত শাহকে উদ্দেশ্য করে বলেন, “কোন মুক্ত করার কথা আপনি বলছেন? কোথা থেকে মুক্ত করবেন?” একই সঙ্গে তিনি আরও বলেছেন, “আপনি মজলিস মুক্ত নয়, ভারত থেকে মুসলিম মুক্ত করতে চান।”

----
-----