ইসলামাবাদ: ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল পাকিস্তান। লাহোরে ফেরোজেপুর এলাকায় বিস্ফোরণ ঘটে। এখনও পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। গুরুতর আহত অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে ভরতি করা হয়েছে অনেককে। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে পুলিশের আধিকারিকরা। পুরো ঘটনাস্থল কর্ডন করে দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। ঘটনাস্থলে পৌঁছেছে পাকসেনা বাহিনীর আধিকারিকরা। ইতিমধ্যে বিস্ফোরণের কারণ খুঁজতে শুরু হয়েছে তদন্ত। যদিও এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি।

পড়ুন আরও- খুন হওয়া চিনা দম্পতি পাকিস্তানে খ্রিস্ট ধর্ম প্রচার করছিলেন: ইসলামাবাদ

Advertisement

আরফা কারিম আইটি পার্কের কাছে বিস্ফোরণটি ঘটে। আরফা কারিম এই আইটি পার্কের খুব কাছেই পাকিস্তানের পঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী অফিস। পুলিশের প্রাথমিক অনুমান, আত্মঘাতী বিস্ফোরণ ঘটানো হয়েছে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে আইটি পার্কের কাছে থাকা সমস্ত বাইক-গাড়ি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে।

পড়ুন আর০- নাতি-নাতনির সামনেই গৃহবধূকে গণধর্ষণের অভিযোগ

লাহোরের আরফা কারিম পাকিস্তানের অন্যতম ব্যস্ততম এলাকা। শুধু তাই নয় যেহেতু খুব কাছেই মুখ্যমন্ত্রীর দফতর তাই নিরাপত্তা ব্যবস্থায় যথেষ্ট আঁটসাঁট করা। কিন্তু কীভাবে নিরাপত্তার বেষ্টনি এড়িয়ে বিস্ফোরণ ঘটল তা নিয়ে উঠছে প্রশ্ন। পাশাপাশি প্রশ্নের মুখে দেশের নিরাপত্তা ব্যবস্থাও।

----
--