প্যাভিলন থেকে মাঠে নামছেন সিনে আজহার

 মুম্বই: গ্যালারি জুড়ে অসংখ্য ক্রিকেট অনুরাগীদের আজ্জু আজ্জু চিৎকার। প্যাভিলনের ধারে উন্মুখ দর্শকদের উপচে পড়া ভিড়। আর এইসবের মাঝে হাতে ব্যাট, মাথায় হেলমেট, কলার তুলে দেশের জার্সি পরে প্যাভিলিয়ন থেকে মাঠে নামছেন ‘ক্যাপ্টেন’ আজহার। ক্রিকেটের আভিজাত্য অনেক দিন আগেই জায়গা করে নিয়েছে বলিউডে। সেই আভিজাত্যকেই সান দিয়ে এবার তৈরি হতে চলেছে প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনের বায়োপিক। সম্প্রতি মুক্তি পেল ‘আজহার’এর ফার্স্ট লুক। ছবিতে আজহারের নাম-ভূমিকায় ইমরান হাশমি।azhar

আজহার মানেই আর্বিভাবে সেঞ্চুরী, বোলারদের ত্রাস, কবজির মোচড়ে বল মাঠের বাইরে পার। তাঁর মাঠে টিকে থাকা মানেই সচল স্কোরবোর্ড। আর এই দিনগুলি আরও একবার ফিরে পেতে চলেছে ক্রিকেটপ্রেমীরা। “ম্যাজিক পিরিয়ড অফ আজহার” এবার ধরা পড়তে চলেছে অ্যান্টোনি ডিসুজার ক্যামেরায়। অর্থাৎ বাইশ গজ নয় এবার সেলুলয়েডের পর্দা মাতবে আজ্জু আবেগে। আবার সেই স্টাইল, সেই আভিজাত্য, সেই অ্যাটিটিউড দেখবেন দর্শকরা।

তবে শুধু ক্রিকেটার আজহার নয় এই ছবিতে থাকবে অধিনায়কের ব্যক্তিগত জীবনেরও কিছু ঝলক। বলিঅন্দরের খবর, আজহারের প্রথম স্ত্রী নৌরিনের ভূমিকায় এখানে অভিনয় করতে দেখা যাবে প্রাচী দেশাই কে। তবে দ্বিতীয় স্ত্রী সঙ্গীতার চরিত্রের জন্য এখন ফাইনাল সিলেকশন হয়নি।

---- -----