ঢাকা:  গত বছরখানেক আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় ‘সেফ ড্রাইভ-সেফ লাইফে’র বাংলাজুড়ে প্রচারে নামে প্রশাসন। আর যার প্রথম ধাপ হিসাবেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সমস্ত পেট্রোল-পাম্পকে প্রশাসনের তরফে নির্দেশ দেওয়া হয় যে হেলমেট না পড়লে কোনও পাম্প থেকে তেল পাওয়া যাবে না। আর এই নির্দেশ লাঘু হওয়ার পরেই মাথায় বাজ ভেঙে পড়ে রাইক-রাইডারদের। রাজ্যের কোনও পাম্পেই হেলমেট না মাথায় পড়ে গেলে তেল দেওয়া হয় না। এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখানো পথেই হাঁটল বাংলাদেশ।

আজ ঢাকা ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া তাঁর নির্দেশে জানিয়েছেন, কোনও মটরসাইকেল চালকের হেলমেট না থাকলে তার গাড়িতে জ্বালানি সরবরাহ করা হবে না। মঙ্গলবার সকালে ডিএমপির মিডিয়া সেন্টারে সেপ্টেম্বরজুড়ে ট্রাফিক ব্যবস্থা নিয়ে সংবাদ সম্মেলনে পেট্রোল পাম্পসংশ্লিষ্টদের প্রতি তিনি এই আহ্বান জানান। তিনি বলেন, “ইতিমধ্যে প্রত্যেক পেট্রোল পাম্পকে অনুরোধ করেছি যে হেলমেট পরিধান করা না থাকলে কোন মটরসাইকেলে যাতে জ্বালানি সরবরাহ না করে।

Advertisement

জানা গিয়েছে, ইতিমধ্যে ঢাকা মহানগরে চালু হয়েছে পুলিশের এই নির্দেশেকা । হেলমেট না থাকলে ট্রাফিক আইন না মানলে কোনও পেট্রোল পাম্প থেকে জ্বালানি সরবরাহ করা হবে না।

----
--