মোমো রুখতে সচেতনতার প্রচারে পুলিশ

তিমিরকান্তি পতি, বাঁকুড়া: ব্লু হোয়েলের পর মারণ গেম মোমো৷ ইতিমধ্যেই রাজ্যবাসীকে গ্রাস করেছে এই গেম৷ তাই এই গেম নিয়ে সাধারণ মানুষের পাশাপাশি ছাত্র ছাত্রীদের সচেতন করতে বিশেষ উদ্যোগ নিল বাঁকুড়া জেলা পুলিশ। ধারাবাহিক লিফলেট প্রচারের পাশাপাশি জেলার সবকটি স্কুল ও কলেজের ছাত্র ছাত্রীদের নিয়ে সচেতনতা শিবির করা হচ্ছে।

শুক্রবার জেলার গঙ্গাজলঘাটি থানার উদ্যোগে স্থানীয় গোবিন্দ প্রসাদ মহাবিদ্যালয়ে এই বিষয়ে সচেতনতা শিবির অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে থানার ভারপ্রাপ্ত আধিকারিক সহ অন্যান্য পুলিশ আধিকারিকরা উপস্থিত ছিলেন। জেলা পুলিশের ধারাবাহিক ‘জাগরণ’ প্রকল্পের মধ্যে দিয়ে এই অনুষ্ঠানে ছাত্র ছাত্রীদের সাইবার ক্রাইম বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়৷

আরও পড়ুন: শিশু বিক্রি রুখতে পুলিশের মানবিক মুখ

পাশাপাশি বর্তমান সময়ে বহু আলোচিত মোমো গেম প্রসঙ্গেও এদিন উপস্থিত পুলিশ আধিকারিকরা আলোচনা করেন। ছাত্র ছাত্রীদের মোবাইলে এই ধরণের কোন ম্যাসেজ এলে সংশ্লিষ্ট থানায় জানাতে বলা হয়েছে। কোন কারণেই যাতে এই ধরণের অবাঞ্ছিত ঘটনার সঙ্গে ছাত্র ছাত্রীরা জড়িয়ে না পড়ে৷ সেই বিষয়ে সচেতন করতেই এই ধরণের অনুষ্ঠান করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

আরও পড়ুন: কাপড় থেকে ৫ রকম দাগ তোলার চটজলদি উপায়

সাম্প্রতিক বাঁকুড়ার বেশ কয়েক জন বিভিন্ন পেশার মানুষ থেকে শুরু ছাত্র ছাত্রী মোমো গেমের মেসেজ পেয়েছেন। প্রতিটি ক্ষেত্রেই পুলিশের তরফে সাইবার ক্রাইমে বিস্তারিত জানানো হয়েছে। এই বিষয়ে যাতে সাধারণ মানুষ অযথা আতঙ্কিত না হন সেই বিষয়ে পুলিশের পক্ষ থেকে ধারাবাহিক প্রচার চালানো হচ্ছে।

আরও পড়ুন: ক্রিকেটকে আলবিদা গুরু গ্রেগের প্রিয় ছাত্রের

আরও পড়ুন: হার্ট অ্যাটাক থেকে বাঁচার উপায় এখন হাতের মুঠোয়

একই সঙ্গে প্রত্যেকের কাছে জেলা পুলিশের তরফে আবেদন জানানো হয়েছে৷ এই ধরণের কোন মেসেজ পেলেই পুলিশের সঙ্গে যেন যোগাযোগ করে। প্রয়োজনীয় ব্যবস্থা তাঁদের তরফে নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

আরও পড়ুন: অবশেষে খুলল ‘ফ্ল্যাট’এর দরজা

Advertisement
----
-----