বারুইপুর:  শিক্ষক দিবসের দিনই স্কুলে দুর্ঘটনার জেরে আতঙ্ক। শিক্ষক দিবসের অনুষ্ঠান চলার সময়ই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে স্কুল বিল্ডিঙের টালির চাল। ঘটনায় কেউ এখনও পর্যন্ত আহত না হলেও এই ঘটনায় আতঙ্ক ছড়ায় এলাকায়। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগণার জয়নগর থানার অন্তর্গত দক্ষিণ বারাশত খাটসারা অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে।

বুধবার দুপুরে স্কুলে যখন শিক্ষক দিবসের অনুষ্ঠান চলছিল সেই সময়, স্কুল বিল্ডিং এর বেশ কিছুটা অংশের টালির চাল ভেঙে পড়ে হুরমুড়িয়ে। তবে এই ঘটনায় কেউ আহত বা জখম হয়নি। ঘটনার খবর পেয়ে স্থানীয় মানুষজন ছুটে আসেন ঘটনাস্থলে। স্কুল বিল্ডিং এর ছাউনির অবস্থা দীর্ঘদিন ধরে খারাপ ও বিপদজ্জনক সে কথা জানিয়ে ঊর্ধ্বতন কতৃপক্ষকে বিষয়টি জানিয়েছিলেন স্কুলের প্রধান শিক্ষক। কিন্তু অভিযোগ তা সত্ত্বেও এই টালির চালের কোন মেরামতি করা হয়নি।

গ্রামবাসীদের অভিযোগ, প্রানের ঝুঁকি নিয়েই এই বিপদজ্জনক ঘরে ছোট ছোট পড়ুয়াদের ক্লাস করাচ্ছেন দিদিমনিরা। এদিনের এই ঘটনায় এলাকায় যথেষ্ট আতঙ্ক ছড়ায়। এই বিষয়ে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা অর্পিতা দত্ত ভট্টাচার্য বলেন, “আমাদের স্কুল বিল্ডিং এর বেশ কিছুটা অংশের ছাউনির অবস্থা দীর্ঘদিন ধরেই খারাপ। এই বিষয়ে আমরা এস আই অফিস থেকে শুরু করে বিভিন্ন জায়গায় লিখিতভাবে ও জানিয়েছি। কিন্তু এখনও পর্যন্ত কোন লাভ হয়নি। আর এই শিক্ষক দিবসের দিন সেই চাল ভেঙে পড়ে দুর্ঘটনা ঘটল। আমাদের সকলের ভাগ্য ভালো যে কারো কোন ক্ষতি হয়নি”।

----
--