বায়ুসেনাকে তৈরি থাকার নির্দেশ দিলেন এয়ারফোর্সের কমান্ডিং-ইন-চিফ

পুনে: ‘পুরোপুরি প্রস্তুত থাকো’। বায়ুসেনাকে নির্দেশ দিলেন এয়ার ফোর্সের কমান্ডিং-ইন-চিফ। ভারতীয় বায়ুসেনার অন্যতম গুরুত্বপূর্ণ ঘাঁটি পুনের এয়ার ফোর্স স্টেশন পরিদর্শন করে এই বার্তা দিয়েছেন তিনি। সম্প্রতি ওই এয়ারবেসে গিয়েছিলেন সাউথ ওয়েস্টার্ন এয়ার কমান্ডের এয়ার অফিসার কমান্ডিং-ইন-চিফ এয়ার মার্শাল আর কে ধীর। ওই বায়ুসেনা ঘাঁটিতে গিয়ে সেখানকার পরিস্থিতি খতিয়ে দেখেন তিনি।

আরও পড়ুন: পাকিস্তানের কাছ ঘেঁষে Su30mki এয়ারক্রাফটে সাজাচ্ছে বায়ুসেনার নয়া স্কোয়াড্রন

শুক্রবারই ওই ঘাঁটি পরিদর্শনে যান ওই অফিসার। তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন এয়ার ফোর্স স্টেশনের এয়ার কমোডর কেভি সুরেন্দ্রন নায়ার। এরপরেই ওই বেসের তরফ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সেখানে বলা হয়েছে, এয়ার মার্শাল আর কে ধীর এদিন পুরো পরিস্থিতি খতিয়ে দেখেন, বায়ুসেনা জওয়ানদের যুদ্ধ প্রস্তুতি দেখে প্রশংসাও করেন তিনি। প্রত্যেক জওয়ানকে তৈরি থাকতে নির্দেশ দিয়েছেন তিনি। উইং কমান্ডার তরুণ গুপ্তার সঙ্গে এদিন একটি Sukhoi 30 MKI ওড়ান ধীর।

- Advertisement -

আরও পড়ুন: একেবারে গোপনে তেজস থেকে Air-to-Air Missile-এর পরীক্ষা করল বায়ুসেনা

ভারতীয় বায়ুসেনার এই বেস যথেষ্ট গুরুত্বপূর্ণ। এখানই রয়েছে ভারতের সবথেকে গুরুত্বপূর্ণ ফাইটার জেট Sukhoi 30 MKI. রয়েছে ২০ স্কোয়াড্রন, যার পোশাকি নাম Lightnings, আর রয়েছে ৩০ স্কোয়াড্রন, যার নাম Rhinos. একদিকে পাকিস্তানের ঔদ্ধত্য আর অন্যদিকে চিনের সঙ্গে অশান্তি। এর মধ্যেই এমন বার্তা বায়ুসেনার জন্য গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: বায়ুসেনার হাতে আসছে American F-16 এবং Swedish Saab Gripen দুটি যুদ্ধবিমানই

Advertisement ---
---
-----