মা সারদার ১৬৫তম পুণ্য জন্মতিথিতে মেতেছে বেলুর মঠ

স্টাফ রিপোর্টার, হাওড়া : শ্রীশ্রীমা সারদার ১৬৫তম পুণ্য জন্মতিথি উপলক্ষ্যে সেজে উঠেছে বেলুর মঠ। শনিবার সকাল থেকেই মঠে প্রচুর ভক্ত সমাগম হয়েছে। আয়োজন করা হয়েছে বিভিন্ন অনুষ্ঠানের। ভোরে শ্রীশ্রীমায়ের মন্দিরে মঙ্গলারতি, বেদপাঠ, স্তবগান ও ভজন পরিবেশিত হয়। সকালে হয় বিশেষ পূজা।

সভামন্ডপেও সারাদিন ব্যাপী বিভিন্ন অনুষ্ঠান চলছে। সেখানে মাতৃসঙ্গীত, শ্রীশ্রীমায়ের কথা পাঠ, সারদা সঙ্গীত, গীতিনাট্য, ভক্তিগীতি, কীর্তন, ভজন প্রমুখ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। দুপুর ১২টা নাগাদ মা সারদা সদাব্রত ভবন থেকে ভক্তদের প্রসাদ বিতরণ করা হবে। বিকেলে সভামন্ডপে হবে ধর্মসভা। সন্ধ্যায় শ্রীশ্রীঠাকুরের আরতির পর মায়ের মন্দিরে সন্ধ্যারতি হবে বলে মঠ সূত্রে জানা গেছে। এদিন সকালে বেলুড় অঞ্চলের বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীরা সারদা মায়ের প্রতিকৃতি নিয়ে বেলুড় মঠ প্রাঙ্গনে পরিক্রমা করে। অনেক ভক্ত-অনুরাগী তাতে অংশ নেন।

এই জন্মতিথি অনুষ্ঠান উপলক্ষ্যে হাওড়া সিটি পুলিশের তরফ থেকে নিশ্ছিদ্র নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। খোলা হয়েছে পুলিশ ক্যাম্প। গঙ্গার ঘাটেও চলছে নজরদারি। উল্লেখ্য, বাংলার ১৮৫৩ খ্রীষ্টাব্দে সারদা মায়ের জন্ম হয়েছিল। পাশাপাশি সারদাদেবীর বাগবাজারের বাড়িতেও প্রচুর ভক্তের সমাগম হয়েছে।

Advertisement ---
---
-----