আগামী কয়েক ঘন্টার মধ্যেই বাংলায় আছড়ে পড়তে চলেছে ঝড়

স্টাফ রিপোর্টার, কলকাতা : উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় সন্ধ্যার মধ্যে ঝড় বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আগামী কয়েক ঘন্টার মধ্যেই আছড়ে পড়তে চলেছে ঝড়। সঙ্গে বৃষ্টিও হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বঙ্গোপসাগরের উপর ঘূর্ণাবর্ত কেটেছে কিন্তু ক্রমাগত গরম বৃদ্ধির ফলে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ফের ঝড় বৃষ্টির আবহ তৈরি হয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। উত্তরের কয়েকটি স্থানে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের মালদা, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। কিছু কিছু স্থানে শিলা বৃষ্টিও হতে পারে।

উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের এই সমস্ত জেলাগুলিতে বইবে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। পাশাপাশি পূর্ব ও উত্তর সিকিমে বরফ পরার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া গ্যাংটকের আঞ্চলিক আবহাওয়া দফতর। তবে কলকাতায় এখনও পর্যন্ত কোনও ঝড় বৃষ্টির পূর্বাভাস দেয়নি হাওয়া অফিস। মঙ্গলবার থেকে শহরের অস্বস্তিকর গরমের ধারা বজায় রয়েছে।

Advertisement ---
---
-----