রাম নবমী ঘিরে উত্তপ্ত হতে পারে রাজ্য

কলকাতা: চলতি সপ্তাহের চতুর্থ দিনে পড়েছে রাম নবমী। রাজ্যের সব জেলাগুলিতেই এবার রাম নবমী উপলক্ষ্যে মিছিল হবে বলে জানিয়েছে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ।

হিন্দু ধর্মের এই উৎসবের শোভাযাত্রা ঘিরে গোলমালের আশঙ্কা করছে প্রশাসনের একাংশ। সেই কারণে বহু জায়গায় সংঘ পরিবারের মিছিলের অনুমতি দেয়নি পুলিশ। যদিও সব বাধা অতিক্রম করে রাজ্যের প্রতিটি জেলার সদর শহরে মিছিল করা হবে বলে জানান হয়েছে সংঘ পরিবারের তরফ থেকে। স্বাভাবিকভাবেই পরিবেশ উত্তপ্ত হওয়ার সম্ভাবনা থেকেই যাচ্ছে।

রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ সূত্রে জানা গিয়েছে, রাজ্যের সব থেকে ব্র মিছিলটি হবে মেদিনীপুরে। বিদ্যাসাগর স্মৃতি সদন থেকে শুরু হওয়া ওই মিছিল প্রদক্ষিণ মেদিনীপুর শহরের বিস্তীর্ণ অংশ। মিছিলের শেষে বিদ্যাসাগর স্মৃতি সদনেই হবে একটি ধর্মসভা। প্রায় পাঁচ হাজার মানুষ ওই অনুষ্ঠানে যোগ দেবেন বলে জানা গিয়েছে। পুলিশের তরফ থেকে অনুমতি দেওয়া হয়নি এই মিছিলের। সকল হিন্দু ধর্মের লোকেদের আহ্বান জানান হয়েছে এই অনুষ্ঠানে।

- Advertisement -

রাম নবমী নিয়ে রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে। এই আশঙ্কা করেছিলেন সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্র। দলীয় কর্মীদের বার্তা দিয়ে ট্যুইট করেছিলেন রাজ্যের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী। অন্যদিকে রবিবার রাম নবমীর মিছিলের সমর্থনে আওয়াজ তুলেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। পুলিশ অনুমতি না দিলেও রাম নবমীর মিছিল করার এবং প্রয়োজনে অস্ত্র নিয়ে শোভাযাত্রা করার কথা বলেছেন দিলীপবাবু।

Advertisement
-----