স্টাফ রিপোর্টার, বালুরঘাট: পরিষ্কার পরিচ্ছন্নতায় বাংলার সেরা হাসপাতাল হল বালুরঘাট হাসপাতাল। দক্ষিণ দিনাজপুরের একমাত্র গুরুত্বপূর্ণ বালুরঘাট জেলা হাসপাতালকে পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য রাজ্যের মধ্যে সেরা ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য বিভাগের প্রিন্সিপাল সেক্রেটারি অনিল ভার্মা বিভিন্ন জেলার মুখ্যস্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে এই ঘোষণা করেছেন বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন: সভাপতি পদ নিয়ে টানাটানিতে ভাঙনের মুখে কংগ্রেস

রাজ্যের মোট ২৬টি জেলা হাসপাতালের মধ্যে দক্ষিণ দিনাজপুরের এই হাসপাতাল সেরা শিরোপা অর্জন করতে সফল হয়েছে। পুরস্কার হিসেবে কেন্দ্র সরকারের পক্ষ থেকে ৫০ লক্ষ টাকা দেওয়া হবে বলে জানায় অনিল ভার্মা। গত ১৮ডিসেম্বর এই প্রকল্পের তিন সদস্যের একটি টিম রাজ্যের অন্যান্য জেলার পাশাপাশি বালুরঘাট জেলা হাসপাতালও পরিদর্শন করেছিলেন। পরিষ্কার পরিচ্ছন্নতা ও সাফাইয়ের দিক দিয়ে সন্তুষ্ট হয়েই বালুরঘাট জেলা হাসপাতাল রাজ্যের মধ্যে সেরার সেরা হয়েছে।

আরও পড়ুন: দুর্নীতিতে অভিযুক্তদের আড়াল করছে পুলিশ : বিজেপি

এব্যাপারে জেলার মুখ্যস্বাস্থ্য আধিকারিক ডাঃ সুকুমার দে জানিয়েছেন, এই বিষয়ে মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘোষণা করেছেন প্রিন্সিপাল সেক্রেটারি (স্বাস্থ্য) অনিল ভার্মা। এই ঘোষণায় তাঁরা ভীষণ খুশি। তিনি হাসপাতালের সাফাই কর্মী নার্স, চিকিৎসক ও হাসপাতাল সুপারের পাশাপাশি পরিষ্কার পরিচ্ছন্নতার দায়িত্বে থাকা ঠিকাদার সংস্থার তৎপরতার প্রশংসাও করেছেন।

আরও পড়ুন: কানে ফোন, বারাকপুরে বাতিল হল শতাধিক চালকের লাইসেন্স

------------------------------------- ©Kolkata24x7 এই নিউজ পোর্টাল থেকে প্রতিবেদন নকল করা দন্ডনীয় অপরাধ৷ প্রতিবেদন ‘চুরি’ করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে -------------------------------------