সুরের দেবতার জন্মদিন

মুম্বই: আজ ৬ জানুয়ারি ৫০ বছর পূর্ণ করলেন সঙ্গীত জগতের কিংবদন্তী এ আর রেহমান। চারবার জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই সুরের  দেবতা বারবার ভারতবাসীকে গর্বিত করেছেন। তাঁর ঝুলিতে আছে দুটি অ্যাকাডেমি পুরস্কার, দুটি গ্র্যামি পুরস্কার, এবং একটি গোল্ডেন গ্লোব পুরস্কার। এছাড়া ১৫ বার বলিউডে ফিল্মফেয়ার পুরস্কার ও এবং ১৩ বার দক্ষিণী ছবিতে ফিলফেয়ার পুরস্কার পেয়েছেন। সুর নিয়ে অনায়াসে খেলতে তিনি যে কতটা পারদর্শী তার প্রমান সারা বিশ্ব জুড়ে রয়েছে। সম্প্রতি গ্লোবাল সিটিজেনের অনুষ্ঠানে মুম্বইতে ‘কোল্ডপ্লের’ সঙ্গে এক মঞ্চে গান করতে দেখা গিয়েছে এআর রেহমানকে। এছাড়া মাইকেল জ্যাকসন ও মিক জ্যাগারের সঙ্গে হোয়াইট হাউসে গান গেয়েছিলেন তিনি।

জন্মের পর সুরের এই রাজার নাম দেওয়া হয়েছিল এ এস দিলীপ কুমার। এরপর ধর্ম বদলে তিনি হয়ে যান আল্লা রাখা রেহমান তথা এ আর রেহমান। এরপর বিয়ে করেন সায়রা বানুকে। এখন তিনি তিন সন্তানের বাবা। খুব স্বাভাবিক ভাবেই তাঁর সন্তানরাও বাবার পথ অনুসরণ করে সঙ্গিতের জগতেই পা ফেলেছেন।

সুরের দেবতাকে আজ সারা পৃথিবীর মানুষ শুভেচ্ছা বার্তা দিচ্ছেন। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায়ও এদিন এ আর রেহমানকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

- Advertisement -

 

 

 

Advertisement ---
---
-----