বিশ্ববাংলা শারদ সম্মানে অংশগ্রহণে বাড়ছে আগ্রহ

সৌজন্যে বিশ্ববাংলা শারদসম্মান ডটকম৷

বালুরঘাট: উৎসাহ বেড়েছে, বেড়েছে উদ্দীপনাও। সেই সঙ্গে রাজ্য সরকারের তরফে বিশ্ববাংলা শারদ সম্মান-সহ পুরস্কারের সংখ্যাও বেড়েছে। এবছর জেলায় বিশ্ববাংলা শারদ সম্মান পাওয়া নিয়ে পুজো কমিটিগুলির মধ্যে ব্যাপক উৎসাহ৷ গতবারের তুলনায় বেড়েছে এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীর সংখ্যাও। শুধু শহরাঞ্চলেই নয়, ব্লক গুলিতেও এই সম্মান পাওয়া নিয়ে পুজো কমিটিগুলির উৎসাহ চোখে পড়ার মতো৷

আরও পড়ুন: #MeToo-এর জেরে বন্ধ হল অভিজিতের আমেরিকার পুজো স্পেশাল শো

এবারও রাজ্য সরকারের বিশ্ববাংলা শারদ সম্মান প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ০আবেদন জমা পড়েছে প্রশাসনের কাছে। গতবারের তুলনায় আবেদনকারীর সংখ্যা অনেকটাই বেড়েছে। দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনিক ভবন সূত্রে জানা গিয়েছে, এ বছর বিশ্ববাংলা শারদ সম্মান প্রতিযোগীতার আবেদনকারী পূজো কমিটির সংখ্যা ৬৪টি। গতবছর যেখানে ৪০টি কমিটি অংশ নিয়েছিল। এবার বালুরঘাট শহরের ২৯টি, কামারপাড়া হিলি ও তার আশপাশের এলাকার ১৫টি ও তপন গঙ্গারামপুর মিলিয়ে ২০টি পুজো কমিটি এতে অংশ নিয়েছে।

- Advertisement -

জেলাশাসক দীপপ প্রিয়া পি জানিয়েছেন, এবার বিশ্ববাংলা শারদ সম্মানে সেরা পুজো, সেরা মণ্ডপ, সেরা প্রতিমা এই তিনটি বিষয়ে পুরস্কৃত করা হবে। এর বাইরেও পুলিশের তরফে সেফ ড্রাইভ সেভ লাইফ-এর উপরেও পুরস্কার রয়েছে।

এ জন্য পরিবেশ দফতরের তরফে রয়েছে গ্রিন পুজো সম্মান৷ বিগত বছরের তুলনায় এবারে বিশ্ববাংলা শারদ সম্মান প্রতিযোগিতায় অংশগ্রহণকারীর সংখ্যা অনেক বেড়েছে। যা দেখে প্রমাণিত যে মুখ্যমন্ত্রী মস্তিষ্কপ্রসূত এই সম্মান পুজো কমিটির গুলির মধ্যে ব্যাপক উদ্দীপনা ও উৎসাহের সৃষ্টি করেছে বলেও জেলাশাসক জানিয়েছেন।

আরও পড়ুন: মাঝপথে চলন্ত ট্রেনেই মৃত্যু ক্যান্সার রোগিণীর

Advertisement ---
---
-----