বিরোধীদের না জানিয়েই টেন্ডার, দুর্নীতির অভিযোগ বিজেপির বিরুদ্ধে

মালদহ: বিরোধী সদস্যদের না জানিয়ে ১০০ দিনের প্রকল্পের কাজের টেন্ডার করার অভিযোগ বিজেপি পরিচালিত নাজির পুর গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে। স্বরূপ ওই পঞ্চায়েতে বিরোধী তৃণমূল সদস্যরা। অভিযোগের সত্যতা অস্বীকার করেছে বিজেপি পঞ্চায়েত প্রধান। ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে মানিকচক ব্লকের বিডিও সুরজিৎ পণ্ডিতের।

মানিকচক ব্লকের নাজিরপুর গ্রাম পঞ্চায়েত একক সংখ্যা গরিষ্ঠতা নিয়ে দখল করেছে বিজেপি। এই গ্রাম পঞ্চায়েতে ১০০ দিনের প্রকল্পে ভেটিভার গাছ লাগানোর জন্য প্রায় এক কোটি টাকার টেন্ডার করা হয়। আর সেই টেন্ডার করা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। ওই পঞ্চায়েতের বিরোধী তৃণমূল সদস্যদের অভিযোগ বিরোধী সদস্যদের না জানিয়ে টেন্ডার করেছেন পঞ্চায়েত প্রধান। নিজের কাছের ঠিকাদারদের কাজ পাইয়ে দিতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি বলে অভিযোগ।

- Advertisement -

যদিও ঘটনার সত্যতা অস্বীকার করেছেন ওই পঞ্চায়েতের বিজেপি প্রধান পম্পা সরকার। তিনি বলেন, পঞ্চায়েতের কাজকর্মে ব্যাঘাত ঘটাতে তৃণমূল কংগ্রেস এই ধরণের মিথ্যে অভিযোগ আনছে। ঘটনায় লিখিত অভিযোগ হয়েছে মানিকচক ব্লক উন্নয়ন দফতরে। তদন্তের নির্দেশ দিয়েছেন মানিকচক ব্লকের বিডিও সুরজিৎ পণ্ডিত।