পরপর বাড়িতে ওড়ানো হল বিজেপির পতাকা, প্রচারে অভিনব উদ্যোগ

স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: দলীয় সংগঠন বিস্তার ও গত সাড়ে চার বছরের নরেন্দ্র মোদির নেতৃত্বে এনডিএ সরকারের সাফল্যের প্রচারে অভিনব উদ্যোগ বিজেপির। সারা দেশ ও রাজ্যের সঙ্গে বাঁকুড়া জেলা জুড়ে বিজেপি কার্যকর্তাদের বাড়িতে দলীয় পতাকা উত্তোলন করা হল।

মঙ্গলবার বাঁকুড়া শহরে নিজের বাড়িতে কর্মী সমর্থকদের সঙ্গে নিয়ে দলীয় পতাকা উত্তোলন করেন বিজেপির রাজ্য সহ সভাপতি ডাঃ সুভাষ সরকার। জেলা বিজেপি সূত্রে খবর, এদিন জেলার উত্তর থেকে দক্ষিণ সর্বত্র হাজারেরও বেশী দলীয় কর্মকর্তাদের বাড়িতে পতাকা উত্তোলন করা হয়েছে।

- Advertisement -

সর্বশেষ ২০১৪ সালের লোকসভা নির্বাচনে বাঁকুড়া কেন্দ্রে সিপিএমের ‘হেভিওয়েট’ প্রার্থী বাসুদেব আচারিয়াকে হারিয়ে সংসদে যাওয়ার ছাড়পত্র আদায় করে নেন তৃণমূলের মুনমুন সেন। সেই সময় এই কেন্দ্রে বিজেপির হয়ে প্রতিদ্বন্দিতা করেছিলেন ডাঃ সুভাষ সরকার। দ্বিতীয় স্থানে উঠে আসতে না পারলেও সম্মানজনক জায়গায় পৌঁছে গিয়েছিল তাঁর প্রাপ্ত ভোট।

এবার দ্বিতীয় নয়, একেবারে প্রথম স্থানে উঠে আসতে চাইছে তারা। সেই লক্ষ্যেই উঠে পড়েছে জেলা বিজেপি। দলের প্রথম সারির নেতারা এখন থেকেই এখানে এসে প্রচার শুরু করে দিয়েছেন। ইতিমধ্যে জেলা সফর সেরে ফিরে গেছেন লকেট চ্যাটার্জ্জী, জয় ব্যানার্জ্জীর মতো নেতারা।

আর এবার লোকসভা ভোট ঘোষণার আগে দলীয় কর্মকর্তাদের বাড়িতে বিজেপির পতাকা উত্তোলন প্রচারের অন্যতম কৌশল বলেই জেলা রাজনৈতিক মহলের একাংশের ধারণা।

বিজেপির রাজ্য সহ সভাপতি ডাঃ সুভাষ সরকার এদিন বলেন, আজ সারা জেলায় বিজেপি সদস্যরা নিজের নিজের বাড়িতে দলীয় পতাকা তুলছেন, যাতে বিজেপির আদর্শ সমাজের মধ্যে বিস্তার লাভ করে। একই সঙ্গে নরেন্দ্র মোদীর নেতৃত্বে কেন্দ্রে বিজেপি সরকার তৈরী করতে পারে সেবিষয়ে সকলে প্রতিজ্ঞাবদ্ধ হচ্ছেন। সাড়ে চার বছরে কেন্দ্রের বিজেপি সরকারের সাফল্যের খতিয়ান সাধারণ মানুষের কাছে তুলে ধরাও এই কর্মসূচির অন্যতম অঙ্গ বলে তিনি জানান।