ইসলামিক রিপাবলিক অফ ওয়েস্ট বেঙ্গলে আপনাকে স্বাগত: সাংসদ

নয়াদিল্লি: সোমবার রাজ্যে এসে সভা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর তার ঠিক আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিলেন বিজেপি সাংসদ শোভা করন্দলাজে। মুর্শিদাবাদের একটি ঘটনার পরিপ্রেক্ষিতে এরাজ্যকে ‘ইসলামিক রিপাবলিক অফ ওয়েস্ট বেঙ্গল’ বলে উল্লেখ করলেন কর্নাটকের ওই সাংসদ।

দু’দিন আগে মুর্শিদাবাদে ‘জয় শ্রী রাম’ বলায় এক ছাত্রকে মারধর করা হয়েছে বলে অভিযোগ ওঠে। অভিযোগকারী ওই ছাত্রের নাম শোভন মন্ডল। অভিযোগ, ‘জয় শ্রী রাম’ বলায় তাঁকে মারধর করেন প্রধান শিক্ষক। এমনকী তিলক পরা বা ডোর বাঁধাকেও নিষিদ্ধ করা হয়েছে বলে অভিযোগ। এরপরই ওই মন্তব্য করেন বিজেপি সাংসদ।

ওই সাংসদ ট্যুইটে লিখেছেন, “Welcome to Islamic Republic of West Bengal!!” তিনি আরও লিখেছেন যে, শোভন মন্ডল বোধহয় জানত না যে তার ‘জয় শ্রী রাম’ বলার জন্য তাকে মার খেতে হতে পারে।

- Advertisement -

গত শুক্রবার, শক্তিপুর থানার কুমার মহিমচন্দ্র ইনস্টিটিউটের প্রধান শিক্ষকের আফিকুল আলম বিরুদ্ধে ওই অভিযোগ ওঠে । স্কুল ছুটির সময় বেলা সাড়ে তিনটে নাগাদ স্কুল চারজন ছাত্র ‘জয় শ্রী রাম’ বলায় বিদ্যালয়ের চার ছাত্রের সঙ্গে বচসা বাঁধে তাদের এক সহপাঠীর। ঘটনাকে কেন্দ্র করে হাতাহাতিও শুরু হয়। এই ঘটনার পর প্রধান শিক্ষকের কাছে অভিযোগ জানাতে যায় শোভন। প্রধান শিক্ষক কোন কিছু না শুনেই গাছের ডাল দিয়ে তাদের চারজন কে মারধর করে বলে অভিযোগ।

গুরুতর জখম অবস্থায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় শোভনকে।

Advertisement ---
-----