হরিদেবপুরের ঘটনায় কেন্দ্রীয় তদন্তের দাবি করে বিক্ষোভ বিজেপির

শেখর দুবে, কলকাতা: দক্ষিণ কলকাতার হরিদেবপুর থানা এলাকায় ১৪টি মৃত শিশুর দেহ পাওয়া গেছে জানা যায়। এরপরই ওখানে কেন্দ্রীয় তদন্তের দাবি করে বিক্ষোভ দেখায় বিজেপি।

দক্ষিণ কলকাতা শহরতলির বিজেপি জেলা সভাপতি সোমনাথ বন্দ্যোপাধ্যায় এবং জেলার বিজেপি যুবমোর্চার সভাপতি রাজীব বিশ্বাস ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। এদের নেতৃত্বেই বিক্ষোভ দেখায় বিজেপি।

আরও পড়ুন- ভাঙা ঘরে অনাহারে দিন কাটে ক্ষুধার্ত কৃষ্ণের

রাজীব বিশ্বাস কলকাতা২৪x৭-কে বলেন, “আপনারা দেখেছেন প্রথমে মেয়র বলেছিলেন ১৪ টি শিশুর দেহ পাওয়া গেছে। এখন তথ্য বিকৃত করে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। আমরা এই সরকারের পুলিশের উপর ভরসা করি না। তাই পুরো ঘটনার সঠিক তদন্তের জন্য কেন্দ্রীয় তদন্তের দাবি জানিয়ে আমাদের এই বিক্ষোভ।”

হরিদেবপুরের ২১৪ নম্বর রাজা রামমোহন সরণীর একটি ফাঁকা জমির জঙ্গল থেকে উদ্ধার হয় ১৪টি প্লাস্টিকের প্যাকেট৷ খবর পেয়ে ঘটনাস্থলে আসেন কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমার, কলকাতা পুরসভার মেয়র শোভন চট্রোপাধ্যায়৷ ঘটনাস্থলে এসে মেয়র বলেন, ‘‘জঙ্গল পরিষ্কার করতে গিয়ে এখনও পর্যন্ত ১৪টি শিশুর দেহ পাওয়া গিয়েছে।”

এরপর প্যাকেটগুলি এমআরবাঙ্গুর হাসপাতালে পাঠানো হয়৷ ডাক্তাররা প্যাকেট খুলে পরীক্ষা করে জানান,প্যাকেটের মধ্যে কোনও ভ্রূণ বা মানব দেহের অংশ পাওয়া যায়নি৷ যা পাওয়া গিয়েছে তা হল মেডিক্যাল বর্জ্য৷ কি ধরনের বর্জ্য তা জানা যাবে ফরেন্সিক পরীক্ষার পরই৷

----
-----