ভোটের দিনেও শহরে অব্যাহত বোমা উদ্ধার

কলকাতা: ভোটের দিন সকালে শহরে অব্যাহত বোমা উদ্ধার। পঞ্চম দফা ভোটের আগে দু’দিন ধরে শহরের বিভিন্ন জায়গা থেকে বোমা উদ্ধার ঘিরে বিতর্ক তুঙ্গে উঠেছে। আঙুল উঠেছে শাসক দলের বিরুদ্ধে। শনিবার সকাল থেকে আরও দু’জায়গায় উদ্ধার হয়েছে বোমা। প্রথমে তিলজলা, পরে লেক এলাকা থেকে বোমা উদ্ধার হয়েছে।

এদিন সকালে বোমার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় কেন্দ্রীয় বাহিনী। লেকের কাছে কেয়াতলা লেন থেকে তিনটি তাজা বোমা উদ্ধার হয়। ঘটনাস্থলে পৌঁছেছে বম্ব স্কোয়াড। কোথা থেকে ওই বোমা এল, তা তদন্ত করে দেখবে পুলিশ।

শুক্রবার ভবানীপুর বিধানসভা কেন্দ্রের আলিপুর রোডের একটি ক্লাব থেকে উদ্ধার হয় বোমা। এবারের বিধানসভা ভোটে সবার নজর ভবানীপুর বিধানসভা কেন্দ্রের দিকে। আক্ষরিক অর্থেই হেভিওয়েট কেন্দ্র।খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লড়াই করছেন এই কেন্দ্র থেকে। আর এখানকার আলিপুর রোডে একটি ক্লাবের ছাদ থেকেই শুক্রবার বিকেলে উদ্ধার হয় ১৪টি তাজা বোমা।

- Advertisement -

গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি চালিয়ে বোমাগুলি উদ্ধার করে পুলিশ। শুধু ভবানীপুরই নয়। বোমা মিলেছে রাজ্যের আরেক হেভিওয়েট কেন্দ্র বালিগঞ্জ বিধানসভার একটি ক্লাব থেকেও। ক্লাবে হানা দিয়ে, সিড়ির নীচ থেকে বোমা উদ্ধার করে পুলিশ। শুক্রবার সকাল থেকেই দক্ষিণ কলকাতার বিভিন্ন ক্লাবে অভিযান চালায় পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী।

বৃহস্পতিবার নজিরবিহীন নির্দেশ জারি করে নির্বাচন কমিশন বলে, বহিরাগতদের জমায়েতের সম্ভাবনা রয়েছে, এমন ক্লাবগুলির ওপর দিনরাত নজরদারি চালাতে হবে। ভোট করাতে পথে নামতে পারে এমন দুষ্কৃতীদের উপর কড়া নজর রাখতে হবে। শুধু ক্লাব নয়, কমিশনের নজরে রয়েছে জেলবন্দি দুষ্কৃতীরাও।

ভোট সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন:

১.বাম এজেন্টকে মেরে বের করার নির্দেশ সোনালীর

২.তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে গুলিবিদ্ধ ১

৩.পঞ্চম দফা নির্বাচন LIVE

Advertisement
-----