রাখিবন্ধনে বোনেদের শৌচাগার উপহার দিল ভাইয়েরা

শুভেন্দু ভট্টাচার্য, কোচবিহার: রাখিবন্ধনে এবার ভাইয়েরা বোনকে দিলেন শৌচাগার উপহার। কোচবিহার জেলার বিভিন্ন গ্রাম এমনই নজিরবিহীন ঘটনার সাক্ষী থাকল।

কোচবিহার ১ নম্বর ব্লকের ফলিমারী আজিজুল রহমান এই রাখিবন্ধনে তার বোন রেজিনা বিবিকে শৌচাগার উপহার দিয়েছেন। আর এই উপহার পেয়ে ভীষণ খুশি রেজিনা । এত দিন বাড়িতে কোন শৌচালয় না থাকায় বাইরে খোলা স্থানেই শৌচকর্ম করতে হত রেজিনা কে। এতে সমস্যা হচ্ছিল তার, সে বাড়ীতে শৌচালয় নির্মাণের দাবি করে, অবশেষে তার ভাই বোনের দাবি মেনে বাড়িতে শৌচালয় তৈরির কাজে হাত দেয়। এদিন বোনের থেকে রাখি পরে সেই শৌচালয় বোনকে উপহার হিসেবে দিল সে। আজিজুলের কথায় বোনের সমস্যা দেখেই শৌচালয় তৈরির পরিকল্পনা মাথায় আসে এর পরেই সিদ্ধান্ত নেই এবার বোনের কাছ থেকে রাখি পরে শৌচাগার উপহার দেব তাঁকে।

অন্যদিকে, কোচবিহার ১ নম্বর ব্লকের রঞ্জিত সরকার , শিশির আলী , বিমল  বর্মণ প্রত্যেকেই  এই রাখী বন্ধন উৎসবে তাঁদের বোন দের শৌচাগার উপহার দিয়েছেন। কোচবিহার জেলাকে নির্মল করার লক্ষে কাজ করছে জেলা প্রশাসন, এর এই লক্ষ পূরণের জন্য চলছে নিরবিচ্ছিন্ন প্রচার। সকাল বেলাতে জেলা শাসক সহ বিভিন্ন আধিকারিকরা গ্রামে গ্রামে ঘুরে গ্রামের মানুষদের বাইরেই শৌচকর্ম করার বিপদ সম্পর্কে অবহিত করছেন। এই নিয়ে মানুষের মধ্যে যে যথেষ্টই সারা ফেলেছে তা, তা প্রমাণিত হল এই চার ভাইয়ের দেওয়া বোনদের রাখি বন্ধনের উপহারে।

Advertisement ---
-----