জয়পুর: পিতা নটবর সিং ছিলেন কংগ্রেস নেতা। শুরুর দিকে তিনিও কংগ্রেসেই ছিলেন। পরে যোগ দিয়েছিলেন বিজেপিতে। পরে পদ্মের সঙ্গ ত্যাগ করে নাম লিখিয়েছেন মায়াবতীর বহুজন সমাজবাদী পার্টিতে। তিনিই প্রকাশ্যে বিজেপি-কংগ্রসের তাবড় নেতাদের গুলি করে মারার হুমকি দিয়েছেন।

আলোচিত ব্যক্তির নাম জগত সিং। রাজস্থানের রামগড় কেন্দ্রের বিধানসভা নির্বাচনের তিনি বিএসপি প্রার্থী। ভোটের প্রচারে বেরিয়ে বক্তব্য রাখতে গিয়ে তিনি বিতর্কিত মন্তব্য করে ফেলেছেন। তাঁর সেই মন্তব্যের ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। স্বাভাবিকভাবেই যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

ভাইরাল হয়ে যাওয়া সেই ভিডিও-তে দেখা গিয়েছে বিএসপি সমর্থকদের উদ্দেশ্যে বক্তব্য রাখছেন জগত সিং। তিনি বলেছেন, “আমাদের ২০০ জন বিপদের মধ্যে আটকে রয়েছে। এখন বিজেপি নেতারা কোথায়?” একই সঙ্গে তিনি আরও বলেন, “আমি তাঁদের বাঁচাতে যাব। যত বিপদই আসুক না কেন পালিয়ে আসব না। প্রয়োজনে প্রথম গুলিটা আমার বুকে লাগুক আপত্তি নেই।”

এরপরেই বিজেপি এবং কংগ্রেস নেতাদের একযোগে আক্রমণ করতে শুরু করেন জগত সিং। আর সেই সময়েই ঘটে ‘বিপত্তি। তিনি বলেন, “আমি পাথরের জবাব একে-৪৭ রাইফেলের মাধ্যমে দিয়ে থাকি। নরেন্দ্র মোদী-অশোক গেহলট-বসুন্দরা রাজে আসুক সবাইকে প্যাক করে ফেরত পাঠাব।”

বিএসপি নেতা জগত সিং-এর এই মন্তব্যের তীব্র নিন্দা করেছে বিজেপি। পদ্ম শিবিরের পক্ষ থেকে নেতা রাজেন্দ্র রাঠোর বলেছেন, “আমাদের পার্টি এই ধরনের মন্ত্যের তীব্র নিন্দা করে। এই ধরনের মন্তব্যের মাধ্যমে বক্তার অহংকার এবং উন্মত্ততা ফুটে ওঠে।” একই সঙ্গে তিনি আরও বলেছেন, “জগত সিং আগে আমাদের দলেই ছিলেন। সেই সময় মোদীজি এবং বসুন্ধরাজির প্রশংসা করতেন। আচমকা বিএসপি শিবিরে যোগ দিয়েছেন। অনেকটা আয়ারাম গয়ারাম টাইপ।” রামগড় বিধান্সভা নির্বাচনে মানুষ জগত সিং-কে জবাব দেবে বলে জানিয়েছেন রাজেন্দ্র রাঠোর।

বিজেপির টিকিটে জিতে রাজস্থানের বিধানসভার সদস্য হয়েছিলেন জগত সিং। ভারতপুরের কামান বিধানসভা কেন্দ্র থেকে জিতে তিনি বিধায়ক হয়েছিলেন। সম্প্রতি তিনি বিজেপি ছেড়ে বিএসপি শিবিরে নাম লেখান। এই মুহূর্তে রামগড়ের আলোয়ার কেন্দ্র থেকে বিধানসভা নির্বাচনে প্রার্থী হয়েছেন। চলতি মাসের ২৮ তারিখে ওই রাজ্যে নির্বাচনের ভোটগ্রহণ হওয়ার কথা।

--
----
--