ভোটকে সামনে রেখে লুটপাটের উদ্দেশ্যেই এমন বাজেট

ঢাকা: সরকারের উদ্দেশ্য হল বড় বাজেট করে আগামী ভোটকে সামনে রেখে লুটপাট করা৷ বর্তমান সরকারের বিরুদ্ধে এমনই মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি শুক্রবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদিক সম্মলেন করেন৷ সেখানে রিজভী অভিযোগ করেন, বর্তমান সরকার আদৌ জনগণের সরকার নয় আর সংসদ সদস্যরা জনগণের ভোটে নির্বাচিত নন। ফলে এদের কাছ থেকে জনকল্যাণমুখী বাজেট আশা করা যায় না বলে তাঁর অভিমত। মূলত নির্বাচনকে সামনে রেখে ফুলিয়ে ফাঁপিয়ে বাজেট বড় করা হয়েছে। সবশেষ লুটপাটের জন্যই এই বাজেট ।

সম্প্রতি পেশ হওয়া প্রস্তাবিত বাজেটিকে গণবিরোধী ও বাস্তবায়ন অযোগ্য বলে তিনি উল্লেখ করেছেন৷ তাঁর মতে, এটা হল মানুষকে বোকা বানানোর বাজেট। কারণ হিসেবে তিনি যুক্তি দেখান, যেখানে দেশের ৮৫ হাজার কিলোমিটার সড়কের বেহাল অবস্থা সেখানে মেগা প্রকল্পের নামে তারা বাঘা দুর্নীতি করেছে। এবারও পরিকাঠামো খাতে বরাদ্দ রাখা হয়েছে শুধু লুটপাটের জন্য। প্রস্তাবিত বাজেটে দুর্নীতির জন্য সব রকম পথ খোলা রাখা হয়েছে। এই বাজেট পাশ হলে জিনিসপত্রের দাম বাড়বে এবং নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্তরা বিপাকে পড়বে বলে মনে করেন রিজভী।

budget reaction

----
-----