কালী প্রতিমা ভাসানের দিন কমিয়ে দিল প্রশাসন

হাওড়া:  শেষপর্যন্ত কালীপ্রতিমার বিসর্জন নিয়ে নিজেদের সিদ্ধান্ত বদল করল হাওড়া প্রশাসন। বিসর্জনের শেষ তারিখ ১লা নভেম্বর ভ্রাতৃদ্বিতীয়া পর্যন্ত করা হল।এমনই জানালেন পুলিশ কমিশনার ডিপি সিং। যথারীতি এই সিদ্ধান্তে খুশি পুজো উদ্যোক্তারা। 

কালী প্রতিমা ভাসানের দিন একদিন কমিয়ে দেওয়ায় বৃহস্পতিবার সকালে হাওড়ার ব্যাঁটরায় পথ অবরোধ করেছিল বেশ কয়েকটি পুজো কমিটি। দেশপ্রাণ শাসমল রোড ও নরসিংহ দত্ত রোডের সংযোগস্থল পাওয়ার হাউস মোড়ে এই পথ অবরোধ হয়। খবর পেয়ে ব্যাঁটরা থানার ওসি গৌতম তালুকদার ঘটনাস্থলে যান। তাঁর হস্তক্ষেপেই অবরোধ ওঠে। পুলিশ জানিয়েছে, প্রতিবার ভ্রাতৃদ্বিতীয়ার দিন প্রতিমা নিরঞ্জনের শেষ দিন ধার্য্য করা হলেও এবার রাজ্য প্রশাসন সেই দিন একদিন এগিয়ে দিয়েছে। সরকারি নিয়ম মানতে বাধ্য তাঁরা।

পুজো কমিটিগুলির দাবি, এমনিতেই কালীপুজো হয় বিগ বাজেটের। অনেক মানুষ পুজোর পরদিন ঠাকুর দেখতে মণ্ডপে যান। এবার সেই সুযোগ আর থাকল না। পয়লা নভেম্বর মঙ্গলবার রাতে ভ্রাতৃদ্বিতীয়ার দিন সকলেই ভাসানের শোভাযাত্রা উপলক্ষ্যে গাড়ি, আলোর গেট, বাদ্যদল বুকিং করে ফেলেছেন। এখন সেই তারিখ এগিয়ে আনলে বহু টাকা তাঁদের লোকসান হবে।

--
----
--